বেসরকারি বিশ্ববিদ্যালয়েও প্রধানমন্ত্রী স্বর্ণপদক মেয়েদের!


Published: 2018-06-14 02:18:55 BdST, Updated: 2018-08-15 23:11:38 BdST

লাইভ প্রতিবেদক : প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তির দিক থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরাও এগিয়ে রয়েছেন। প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ এর জন্য মনোনীত মেধাবী শিক্ষার্থীদের সবাই ছাত্রী। এবার ১৫৯জনকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। এর মধ্যে দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও রয়েছেন।

আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের আনিকা সায়েরা। তার সিজিপিএ ৩.৯৮। এছাড়া ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন আফিফা বিনতে সাইফুদ্দিন। ফার্মেসি বিভাগের ওই ছাত্রীর সিজিপিএ ৩.৯৯।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। ওই তালিকায় আহছান উল্লাহ ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ছাত্রীদের নাম রয়েছে।

ঢাকা, ১৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।