রাবির ছাত্র উপদেষ্টা থেকে নারী ভিসির বর্ণাঢ্য ক্যারিয়ার


Published: 2018-05-15 03:06:29 BdST, Updated: 2018-07-22 06:50:03 BdST

লাইভ প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের প্রফেসর জান্নাতুল ফেরদৌস ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। শরীয়তপুরের বেসরকারি জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে তাকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও আচার্য আব্দুল হামিদ। চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে বলে শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। ভিসি হিসেবে নিয়োগ পাওয়া ওই নারী প্রফেসরের রয়েছে বর্ণাঢ্য ক্যারিয়ার।

প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩১ (১) ধারায় রাবির সমাজকর্ম বিভাগের প্রফেসর জান্নাতুল ফেরদৌসকে আগামী চার বছরের জন্য ভিসি পদে নিয়োগ প্রদানে রাষ্ট্রপতি ও আচার্য আব্দুল হামিদ সম্মতি প্রদান করেছেন।

প্রফেসর জান্নাতুল ফেরদৌস জানান, আগামী ১৭ মে রাবির ছাত্র উপদেষ্টা পদ থেকে অব্যাহতি নিয়ে তিনি ১৯ মে জেড এইচ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে যোগদান করবেন।

উল্লেখ্য, প্রফেসর জান্নাতুল ফেরদৌস ১৯৮৮ সালে রাবির পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি ও ১৯৯০ সালে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৫ সালে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড এবং ২০১০ সালে রাবির ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৪ সালে রাবির সমাজকর্ম বিভাগে লেকচারার হিসেব যোগদান করেন। পরে ২০১৬ সালে প্রফেসর হন। তিনি একাধারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা, হল প্রাধ্যক্ষ সিন্ডিকেট সদস্য এবং সহকারী প্রক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন বলে জানা গেছে।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।