সাধারণ শিক্ষার্থীদের ডাকসু থেকে বের করে দিল ছাত্র ইউনিয়ন!


Published: 2017-11-02 20:05:29 BdST, Updated: 2017-11-23 11:19:26 BdST

 


ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু থেকে সাধারণ শিক্ষার্থীদের বের করে দেয়ার অভিযোগ উঠেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে।
আর তিনি হলেন, ওই দলের সাধারণ সম্পাদক লিটন নন্দী।

জানা যায় বৃহস্পতিবার বেলা ১১.৪০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দ দেওয়া পত্রিকা রুম থেকে ৬/৭জন সাধারণ শিক্ষার্থীকে বের করে দেন তিনি।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা ক্যাম্পাসলাইভকে জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ডাকসুর দ্বিতীয় তলায় সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত পত্রিকারুমে পত্রিকা পাঠ করেছিলেন কিছসংখ্যক সাধারণ শিক্ষার্থী।

এসময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীর নেতৃত্বে ১০/১৫ জন ছাত্র ইউনিয়ন কর্মী তাদের বাধা দেন। এবং শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত রুম থেকেই তাদের বেরিয়ে যেতে বলেন।

তাৎক্ষণিকভাবে ছাত্ররা এর প্রতিবাদ করলে তারা বলেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির বৈঠকের জন্য এই রুম বরাদ্দ দেয়া হয়েছে। তাই আপনাদের চলে যেতে হবে।

এদিকে এ ঘটনায় ডাকসু কর্তৃপক্ষ জানায় ,পত্রিকা রুম কাউকে ভাড়া দেওয়া বরাদ্দও দেয়া হয়না। ওই রুমটি সাধারণ শিক্ষার্থীদের পত্রিকা পাঠের জন্যই বরাদ্দ থাকে।

বিভিন্ন সংগঠনের প্রোগ্রামের জন্য অন্য রুমগুলো বরাদ্দ থাকে। তারা অন্য রুমেই তাদের কার্যক্রম চালাতে পারে।

সাধারণ শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিক্রিয়ায় জানায়, ডাকসু নির্বাচনের জন্য তারা অনেক সময় আন্দোলন করে, আবার তারাই পত্রিকা রুম থেকে সাধারণ শিক্ষার্থীদের বের করে দিচ্ছে। এ ধরনের আরচরণ কুরুচি ও দৃষ্টতাপূর্ণ বলে মনে করেন সাধারণ শিক্ষার্থীরা।

তবে এই বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী উল্টো অভিযোগ করে বলেন, পাশের রুমে ছাত্রলীগ মিটিং করায় আমরা ওই রুমে গিয়ে সাধারণ শিক্ষার্থীদের রিকুয়েস্ট করি।

এটা তেমন জটিল কিছু না, এরকম আগেও হয়েছে এটাকে এত কঠিন করে দেখার কিছু নেই।

 

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।