সরকারকে মানবতার পক্ষে অবস্থান নেওয়ার আহ্বান ফখরুলের


Published: 2017-09-07 22:00:29 BdST, Updated: 2017-11-18 12:28:02 BdST

 

লাইভ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে মানবতার পক্ষে অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন। 

মির্জা ফখরুল বলেছেন, অবিলম্বে আন্তর্জাতিক কূটনৈতিক তৎপরতার মাধ্যমে সরকারকে মিয়ানমারের প্রতি চাপ সৃষ্টি করতে হবে যাতে তারা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হয়। 

সাবেক অর্থমন্ত্রী ও বিএনপি নেতা এম সাইফুর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। 

বিএনপি মহাসচিব বলেন, সাইফুর রহমান দেশের অর্থনীতিকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। এ সময় রোহিঙ্গা সংকট নিয়ে সরকারের অবস্থানের সমালোচনা করেন তিনি। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘মানবতার প্রশ্নে সকল বিশ্বের এক হওয়া উচিত। মিয়ানমারকে বাধ্য করা উচিত তাদের এই হত্যাযজ্ঞ বন্ধ করা এবং এই মানুষগুলোকে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। সেখানে আমাদের সরকার খুব সুবিধাবাদী ভূমিকা পালন করছে। আমাদের কথা খুব স্পষ্ট, আমরা রোহিঙ্গা ইস্যুর সমাধান খুবই চাই। এবং মিয়ারমারকে বাধ্য করতে হবে, তাদের রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য। ওরা হিন্দু না মুসলমান ওই কথা আমরা জিজ্ঞাসা করতে চাই না। তারা মানুষ।’

 

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।