ছাত্র পরিষদের অভিযোগ: ৪ নেতাকে সাদাপোষাকধারীরা তুলে নিয়েছে


Published: 2020-10-12 00:50:40 BdST, Updated: 2020-10-29 11:01:51 BdST

ঢাবি লাইভ: এবার ৪ নেতাকে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। সাদা পোষাকধারীরা তাকে তুলে নিয়ে গেছে। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ওই চার নেতাকে পুলিশ তুলে নিয়ে গেছে বলে জানিয়েছেন তারা। ১১ অক্টোবর দুপুরের দিকে পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি নাজমুল হুদাকে মগবাজার এলাকা থেকে সাদা পোশাকে তুলে নেয়ার অভিযোগ করেন তার মা মাসুমা বেগম।

এরপর একে একে আরও তিন নেতাকে তুলে নেয়ার অভিযোগ তুলেছে পরিষদের নেতাকর্মীরা। ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম ও ঢাবি শাখার সহ-সভাপতি নাজমুল হুদার বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগে মামলা আছে।

তিনি আরো জানান, নাজমুলকে দুপুরে কে বা কারা তুলে নিয়ে যায়। এছাড়া, ছাত্র অধিকার পরিষদের দুই নেতা সোহরাব হোসেন ও আসিফ মাহমুদকে সাদা পোশাকে তোলে নিয়ে গেছে। তিনি জানান, কোনো ধরনের গ্রেফতারি পরোয়ানা ছাড়া ছাত্র অধিকার পরিষদের চার নেতাকে পুলিশ তুলে নেয়ার অভিযোগ পেয়েছি।

আমরা ও ভুক্তভোগীর পরিবার পুলিশ ও ডিবিতে খোঁজ করে পাচ্ছি না। পুলিশ যেহেতু তাদেরকে গ্রেফতারের কথা বলছে না, তাই আমরা ধরে নিয়েছি রাষ্ট্রীয় বাহিনী দ্বারা গুম হয়েছেন তারা। আমরা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

রাশেদ খান বলেন, সারাদেশে ধর্ষণ বিরোধী আন্দোলনকে দমানোর জন্য এবং সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দিতে সরকার এ কাজ করছে। এ বিষয়ে ডিবি রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক জানান, ধর্ষণ মামলায় তার টিম কাউকে আটক করেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানিয়েছেন একটি বিশেষ সংস্থা তাদের তুলে নিয়ে গেছে।
তাদেরকে নানান বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি ধারণা করছে। েএর মধ্যে সম্প্রতির ঘটনাবলিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে।

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।