সৌদি প্রবাসীদের কল্যাণে ছাত্র অধিকার পরিষদের সাতটি দাবি


Published: 2020-09-24 21:04:47 BdST, Updated: 2020-10-31 17:42:41 BdST

লাইভ প্রতিবেদক: সাত দফা দাবি বাস্তবায়নের জন্য আবেদন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার বাস্তবায়ন পরিষদ। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন সংগঠনটির নেতারা।

সৌদি আরব প্রবাসীদের বিড়ম্বনার প্রতিকার চেয়ে এই আবেদন করা হয়। এতে বলা হয়, প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে দেশের জন্য রেমিট্যান্স পাঠায়। কিন্তু সমস্যায় পড়লে মিশনগুলো থেকে সাহায্য পাওয়া যায় না।

আন্তরিকতার অভাবে নানারকম বিড়ম্বনার শিকার হচ্ছে প্রবাসীরা। এসব সমস্যা থেকে প্রতিকার চেয়ে সাত দফা দাবি বাস্তবায়নের জন্য বিশেষ আবেদন জানানো হয়েছে ওই চিঠিতে। পররাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো এই চিঠিতে রেমিট্যান্সযোদ্ধাদের পক্ষে স্বাক্ষর করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা মহানগর শাখার সাবেক সমন্বয়ক মো. নাজমুল করিম রিটু।

এছাড়াও সংগঠনটির আরো কয়েকজন তার পাশাপাশি স্বাক্ষর করেছেন। উল্লেখ্য, প্রবাসীদের আন্দোলনে মো. নাজমূল করিমের সম্পৃক্ততাকে তৃতীয় পক্ষের উসকানি মন্তব্য করে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন গতকাল উষ্মা প্রকাশ করেছেন।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।