‘করোনা নয়, গণমাধ্যম দমনই সরকারের প্রধান এজেন্ডা’


Published: 2020-05-08 16:52:41 BdST, Updated: 2020-09-19 08:19:53 BdST

লাইভ প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক, লেখক, কার্টুনিষ্টকে গ্রেপ্তার করায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে আ স ম রব বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের প্রয়োগ হচ্ছে, কেবলমাত্র গণমাধ্যম ও সামাজিক মাধ্যমের কন্ঠরোধের জন্য। অযৌক্তিক তুচ্ছ কারণে সাংবাদিক, লেখক, শিল্পী গ্রেপ্তারে সরকার বেশি উৎসাহী।

বিদ্যমান করোনা সংকট মোকাবিলায় এখন গৌন হয়ে গেছে। সরকারের অস্তিত্ব রক্ষা মূল কাজে পরিনত হয়েছে। করোনা ভাইরাস মোকাবিলার চেয়েও গণমাধ্যম দমন প্রাধান্য পাচ্ছে । এটাই এখন সরকারের প্রধান এজেন্ডা।

তিনি আরও বলেন, ভাবমূর্তি বিনষ্ট করার অভিযোগে সাংবাদিক গ্রেফতারের পূর্বে সরকার একটু বিবেকের আশ্রয় নিলে বুঝতে পারতো মধ্যরাতের নির্বাচন আর অপশাসনে সরকারের ভাবমূর্তি উধাও হয়ে গেছে অনেক আগেই। সরকারের উপর জনগণের কোন সম্মতি বা সমর্থন নাই।

সরকার প্রজাতন্ত্রের প্রতিনিধিত্ব করেনা। সুতরাং সরকার বৈধতার সংকট পাড়ি দিতে গণমাধ্যমের উপর নিপীড়ন চালাচ্ছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে জন্ম নেয়া রাষ্ট্রকে গনবিরোধী রাষ্ট্রে পরিনত করেছে। সরকারের পাপ অনেক বেড়ে গেছে। সুতরাং সরকারকেই এই পাপের প্রায়শ্চিত্ত করতে হবে।

অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং গ্রেপ্তারকৃত সাংবাদিক লেখক কার্টুনিষ্টের নিঃশর্ত মুক্তি দাবী করেন আ স ম আবদুর রব।

ঢাকা, ০৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।