২রা মে আসছে জন আকাঙ্ক্ষার রাজনৈতিক দল


Published: 2020-04-27 20:02:48 BdST, Updated: 2020-05-27 05:36:01 BdST

লাইভ প্রতিবেদক: দেশে যখন মানুষ কোভিড-১৯ এর ছোবলে আক্রান্ত, বিশ্বব্যাপি যখন মহামারির থাবা ঠিক এমন পরিস্থিতির মধ্যেই ২রা মে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ করতে যাচ্ছে। জন আকাঙ্ক্ষা নামের সেই রাজনৈতিক উদ্যোগেরই রাজনৈতিক দল হবে সেটি। আর সে দিনই সংবাদ সম্মেলনে ঘোষণা করা হবে দলের নাম, কর্মসূচি ও আহবায়ক কমিটি।

সোমবার সেগুনবাগিচাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনলাইন ভিডিও ব্রিফিংয়ে এই ঘোষণা দেয়া হয়। নতুন রাজনৈতিক উদ্যোগ জন আকাঙ্ক্ষার প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু এ ঘোষণা দেন।

জন আকাঙ্ক্ষার এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই অনলাইন ব্রিফিং-এ তিনি গত এক বছরের কার্যক্রমের বর্ণনা দিয়ে বলেন, এই সময়ে দেশে বিদেশে হাজারো নাগরিকদের সাথে মতবিনিময় করেছেন তারা।

দেশ নিয়ে তাদের সবারই আশা, হতাশা আর স্বপ্নের কথা শুনেছেন। বুঝবার চেষ্টা করেছেন কিভাবে সম্ভব নতুন এই রাজনীতি বিনির্মানের। তিনি আরও বলেন, আগামী ২রা মে সকাল ১১ টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় দপ্তরে সীমিত আকারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সেখানে দলের নতুন নাম, কর্মসূচি, আহবায়ক কমিটি এবং করোনা দূর্যোগ থেকে পরিত্রাণের জন্য কী করণীয় তা জানানো হবে। বাংলাদেশ সরকারের সাবেক সচিব এ এফ এম সোলাইমান চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত এই অনলাইন ব্রিফিং-এ মঞ্জু আরো বলেন, সাম্প্রতিক করোনা সংকট আমাদের নতুন করে বুঝিয়ে দিয়েছে যে কতটা ব্যর্থ এই সরকার রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে।

কতটা প্রয়োজন আজ নতুন করে এই রাষ্ট্রকে গড়বার, যেটাকে আমরা বলছি মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের আলোকে দ্বিতীয় প্রজাতন্ত্র বিনির্মাণের লড়াই। তিনি দেশবাসীকে এই ঐতিহাসিক লড়াইয়ে অংশীদার হবার আহবান জানান।

ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংগঠক অধ্যাপক ডা. মেজর (অব.) আঃ ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যুবায়ের আহমেদ ভূঁইয়া, যুবনেতা সাজ্জাদ হোসাইন, খালিদ হাসান, আনোয়ার সাদাত টুটুল, আমিনুল ইসলাম এফসিএ, এস এম আব্দুর রহমান, ডি. এইচ মারুফ, ওবায়দুল্লাহ মামুন, এ্যাড সাঈদ নোমান, আমজাদ হুসেইন, আব্দুল্লাহ আল হাসান প্রমুখ।

সভাপতির বক্তব্যে সোলাইমান চৌধুরী বলেন, সীমিত সময় এবং সম্পদ দিয়ে গত এক বছরে আমরা যা অর্জন করেছি তা অভাবনীয়।

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।