"এ লড়াইয়ে নিজে বাঁচতে হবে, অপরকেও বাঁচাতে হবে"


Published: 2020-04-17 15:58:58 BdST, Updated: 2020-05-31 09:39:34 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনার ভাইরাসের এই দুর্যোগে জাতি হিসেবে বিভক্তি কোনোভাবেই কাম্য নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিভাজনের পরিণতির কারণে ভাইরাসের মোকাবেলা করা ভয়ংকর হবে বলেও জানান তিনি।

শুক্রবার নিজ সরকারি বাস ভবনে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মনে রাখতে হবে এই লড়াই আমাদের সকলের বাঁচার লড়াই। এ লড়াইয়ে নিজে বাঁচতে হবে এবং অপরকেও বাঁচাতে হবে। পরস্পর পরস্পরকে সুরক্ষা না দিলে আমাদের নিজেদের সুরক্ষায় হুমকির মুখে পড়বে। আমরা যদি স্বাস্থ্যবিধি মেনে চলি এবং ঘরে থাকি ইনশাল্লাহ জয় আমাদের হবেই।

কাদের আরো বলেন, যারা ফ্রন্টলাইনে থেকে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছে, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, সেনাবাহিনী র‍্যাব ও গণমাধ্যমের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, এছাড়া সিলেটের চিকিৎসক মঈনের অকাল মৃত্যুতে আমি শোকাহত। এদিকে ডা. মঈনের মৃত্যু নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন।

তাকে জানাতে চাই বিশ্বের ২১০ টি দেশ করোনায় আক্রান্ত। এখানে ধনী গরিব কাউকে ছাড় দিচ্ছে না করোনা। সেক্ষেত্রে দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলা অবান্তর বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।