চাল চুরির ঘটনা বঙ্গবন্ধুর কথা মনে করিয়ে দেয়!


Published: 2020-04-17 12:36:39 BdST, Updated: 2020-05-31 10:13:55 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে দেশে চাল চুরির মহোৎসব চলছে। চাল চুরির এই ঘটনা বঙ্গবন্ধুর শাসনের আমলের কথা মনে করিয়ে দেয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিন এক সংবাদ সম্মেলেনে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, চাল চুরির এই ঘটনা বঙ্গবন্ধুর শাসনের আমলের কথা মনে করিয়ে দেয়। বঙ্গবন্ধু বলেছিলেন 'সবাই পায় সোনার খনি আমরা পেয়েছি চোরের খনি'। বিএনপি ইতোমধ্যে পাঁচ লাখ হতদরিদ্র পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁঁছে দিয়েছে। সর্বশক্তি নিয়ে বিএনপি জনগণের পাশে আছে এবং সামনেও থাকবে বলেও জানান মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সরকার ও দায়িত্বশীল মন্ত্রীরা দেশের বর্তমান পরিস্থিতিকে যে তারা গুরুত্ব দিচ্ছেন তা মনে হয় না। করোনায় লক্ষণ নিয়ে হটলাইনে কল যাচ্ছে লক্ষাধিক, কিটের অভাবে পরীক্ষা করা হচ্ছে না। বহু আগে থেকেই বিএনপি বারবার যে ধরনের আশঙ্কার কথা বলে এসেছে, সেটাই এখন দেখা যাচ্ছে। ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে পুরো দেশকে।

তিনি আরো বলেন, ত্রাণ সহায়তা বাংলাদেশ সেনাবাহিনীর হাতে ন্যস্ত করার দাবি জানাচ্ছি। সেই সাথে ওএমএসএর চালও আবার সুষ্ঠুভাবে বিক্রির শুরু করতে হবে।

এসময় সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের মৃত্যুই দেশে স্বাস্থ্য ব্যবস্থার ভঙ্গুর অবস্থার চিত্র প্রমাণ করেছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, করোনায় মৃত্যুবরণ করা ডা. মঈন উদ্দিনকে জাতীয় বীর ঘোষণা করার দাবি। তাকে স্যালুট জানিয়েছে বিএনপি। সরকারের প্রণোদনা বলা হলেও মূলত ব্যাংক নির্ভর ঋণ ছাড়া কিছুই না।

একই সঙ্গে সাংবাদিকরা জীবনে ঝুঁকি নিয়ে যে দায়িত্ব পালন করছে, তা সত্যিই অভাবনীয়। বিএনপি সাংবাদিকদের জন্য উপযুক্ত প্রণোদনা ঘোষণা করতে সরকারের প্রতি দাবি জানান।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।