খালেদার মুক্তি, স্বাগত জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন


Published: 2020-03-27 19:24:05 BdST, Updated: 2020-05-31 12:23:58 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা বিশ্বে বিরাজমান মহামারি নভেল করোনা ভাইরাস এর ব্যাপক বিস্তার প্রতিরোধ করতে বাংলাদেশ যে চ্যালেঞ্জ মোকাবিলা করছে তাতে সহায়তায় ইউরোপীয় ইউনিয়ন প্রস্তুত রয়েছে। এমন তথ্য জানিয়েছেন ২৭ রাষ্ট্রের ওই জোটের মুখপাত্র।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির প্রতিক্রিয়ায় ব্রাসেলসস্থ ইইউ হেড কোয়ার্টারের ওই মুখপাত্র এক বিবৃতিতে এসব তথ্য জানান। ২৭ মার্চ স্থানীয় সময় সকালে ইস্যু করা এই বিবৃতির সূচনাতে বলা হয়- ২৫ শে মার্চ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিকে ইউরোপীয় ইউনিয়ন স্বাগত জানায়।

ইইউ এবং তার মানবাধিকার বিষয় বিশেষ প্রতিনিধি ইমন গিলমোর নিয়মিতভাবে তার মুক্তির আহ্বান জানিয়েছেন। ২ বছরের কারাজীবনে তার স্বাস্থের মারাত্মক অবণতি হয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়- ইউরোপীয় ইউনিয়ন আশা করে- এখন বেগম জিয়া তার প্রয়োজনীয় সকল চিকিৎসা করাতে পারবেন।

ব্রাসেলসের বিবৃতিতে বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার সুরক্ষা ও উন্নয়ন। সেই সাথে বিচার বিভাগের স্বাধীনতায় ইউরোপীয় ইউনিয়নেরর দৃঢ় সমর্থনের বিষয়টিকেও পূনর্ব্যক্ত করা হয়েছে।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।