‘যুদ্ধকালীন পরিস্থিতি মোকাবিলায় নির্দেশনা মেনে চলুন’


Published: 2020-03-23 13:14:32 BdST, Updated: 2020-03-31 22:47:58 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাসে বৈশ্বিক যুদ্ধকালীন পরিস্থিতিতে বিরোধী দলকে রাজনীতি না করে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাস মোকাবিলাকে যুদ্ধ পরিস্থিতি হিসেবে বিবেচনা করে এ যুদ্ধে জয়ী হতে যার যার মতো নিজেকে রক্ষায় এগিয়ে আসুন। সেই সঙ্গে সবাই করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকারি নির্দেশনা মেনে চলুন।

এসময় সরকারের প্রতি আস্থা রেখে বৈশ্বিক যুদ্ধকালীন এ পরিস্থিতিতে বিরোধী দলকেও এগিয়ে আসতে বলেন তিনি। এছাড়া ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদেরও এগিয়ে আসার আহ্বান জানান কাদের।

দেশে কোনো খাদ্য ঘাটতি নেই বলে কাদের বলেন মজুতকারীদের বিরুদ্ধে সতর্ক অবস্থান নিতে হবে।

এছাড়াও তিনি বলেন, ভাইরাসের কারণে আওয়ামী লীগের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে। করোনার প্রকোপ কমাতে প্রয়োজন হলে বাস চলাচল বন্ধ করা হবে। বাস্তবতাকে অস্বীকার বা এড়িয়ে কিছু করা হবে না। যখন যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রস্তুত আছে।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।