গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা


Published: 2020-03-04 19:07:17 BdST, Updated: 2020-04-01 13:49:02 BdST

লাইভ ডেস্কঃ গণফোরামে পাল্টাপাল্টি বহিষ্কারকে কেন্দ্র করে সৃষ্ট কোন্দলের মুখে দলটির কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বুধবার গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয় পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত ড. কামাল হোসেন সভাপতি ও রেজা কিবরিয়া দলের সাধারণ সম্পাদক হিসেবে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির দায়িত্ব পালন করবেন।

এর আগে ফেব্রুয়ারি মাসে গণফোরামে অভ্যন্তরীণ দলীয় কোন্দল দেখা দেয়। পরে দলটিতে চলে থাকে পাল্টাপাল্টি বহিষ্কাররের মত ঘটনা। এসবের জের ধরেই মূলত কেন্দ্রীয় কমিটি বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

কামাল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের ২৯ এপ্রিল গণফোরামের কাউন্সিলের পরে ৩ থেকে ৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ মতো কেন্দ্রীয় কমিটি গঠন করে সভাপতির অনুমোদন গ্রহণ করেন।

কিন্তু ওই কমিটি দলের নেতৃত্ব দিতে পারেনি এবং কয়েকজন দায়িত্বশীল নেতা দায়িত্বহীনতার পরিচয় দেন। এতে দলের অচলাবস্থা সৃষ্টি হয়। গণমাধ্যমে বিভিন্ন অনাকাঙ্ক্ষিত সংবাদ প্রকাশিত হয়, যা মেনে নেওয়া যায় না এবং চলতে দেওয়া যায় না।

এমতাবস্থায় বিশেষ কাউন্সিল ২০১৯ কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে, কামাল হোসেন ২০১৯ সালের ৫ মে ঘোষিত কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন। এ ছাড়া পরবর্তী জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত কামাল হোসেনকে সভাপতি ও রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। তারা দলের রাজনৈতিক ও সাংগঠনিক দায়িত্ব পালন করবেন।

চলতি মাসেই আহ্বায়ক কমিটির অন্য সদস্যদের নাম ঘোষণা করা হবে এবং কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠনতান্ত্রিক সব ক্ষমতা প্রয়োগ করার অধিকার রাখবেন বলে জানান গণফোরাম নেতা ড. কামাল হোসেন।

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।