জামায়াতের নতুন আমীর ডা. শফিকুর রহমান


Published: 2019-11-12 21:16:14 BdST, Updated: 2019-12-07 23:12:26 BdST

লাইভ প্রতিবেদকঃ জামায়াতে ইসলামীর নতুন আমীর নির্বাচিত হয়েছেন ডা. শফিকুর রহমান। এর আগে তিনি দলের সেক্রেটারি জেনারেলের দায়িত্বে ছিলেন। জামায়াতের সদস্যগণের প্রত্যক্ষ ভোটে তিনি আমীর নির্বাচিত হন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা বলা হয়, গত ১৭ই অক্টোবর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১শে অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য হন।

পরে তিনি ১৯৮৬ সাল থেকে ৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ৯১ পর্যন্ত সিলেট জেলা জামায়াতের নায়েবে আমীর এর দায়িত্ব পালন করেন। দলের আমীর মতিউর রহমান নিজামী মানবতা বিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত হন।

নিজামীর ফাঁসি কার্যকর হওয়ার পর দলের ভারপ্রাপ্ত আমীরের দায়িত্ব পান মকবুল আহমাদ। তারপর থেকে তিনিই এই দায়িত্ব পালন করে আসছিলেন।

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।