ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি খোকন, সম্পাদক শ্যামল


Published: 2019-09-20 18:22:18 BdST, Updated: 2019-12-10 21:56:39 BdST

লাইভ প্রতিবেদকঃ অবশেষে জাতীয়তাবাদী ছাত্রদল নতুন নেতৃত্ব পেয়েছে। নানান কল্পনা ও জল্পনার পর এই নতুন নেতৃত্ব সৃস্টি হয়েছে। ২৭ বছর পর কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত হল জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি।

ইতিহাস গড়ে বিএনপির ভ্যানগার্ড খ্যাত দলটির সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। সভাপতি খোকন ভোট পেয়েছেন ১৮৬টি। সভাপতি পদে খোকনের নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮ ভোট পেয়েছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক শ্যামল পেয়েছেন ১৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকির পেয়েছেন ৭৮ ভোট। গত বুধবার রাত ৮টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাসের বাসায় ভোট শুরু হয়।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এই ভোট শুরুর আগে মির্জা আব্বাসের বাসার প্রধান ফটকে কাউন্সিলর ও প্রার্থীদের কার্ড দিয়ে ঢোকানো হয়। সারাদেশে ১১৭টি ইউনিটের ৪৮৭ জন কাউন্সিলর ভোট দিয়ে ছাত্র দলের নেতৃত্ব নির্বাচন করেন।

ব্যালটের মাধ্যমে ছয়টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট প্রার্থী ছিলেন ২৮ জন। এর মধ্যে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদের প্রার্থীরা হলেন- হাফিজুর রহমান, মামুন বিল্লাহ (মামুন খান), সাজিদ হাসান বাবু, মাহমুদুল হাসান বাপ্পি, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, এরশাদ খান, মাহমুদুল আলম সরদার, কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ ও ফজলুর রহমান খোকন প্রমুখ।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন- জাকিরুল ইসলাম জাকির, তানজিল হাসান, কারিমুল হাই নাঈম, মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, শেখ আবু তাহের, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, ইকবাল হোসেন শ্যামল, শাহনেওয়াজ, জুয়েল হাওলাদার, আমিনুর রহমান আমিন, মুন্সি আনিসুর রহমান, মিজানুর রহমান শরীফ, শেখ মো. মসিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম প্রমুখ।

জানাগেছে মঙ্গলবার তারেক রহমানের নির্দেশে সারাদেশের কাউন্সিলর ও প্রার্থীদের নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়। সে অনুযায়ী বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সমবেত হন প্রার্থী ও কাউন্সিলররা। পরে মির্জা আব্বাসের বাসায় নির্বাচন অনুষ্টিত হয়।

ঢাকা,২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।