''ছাত্রলীগকে সততা ও আদর্শ নিয়ে চলতে হবে''


Published: 2019-09-19 23:19:52 BdST, Updated: 2019-12-10 22:08:20 BdST

লাইভ প্রতিবেদকঃ ছাত্রলীগকে সততা ও নীতি এবং আদর্শ নিয়ে সংযমের সঙ্গে চলতে হবে। এর বাইরে আমি কিছু দেখতে চাইনা। আর কোন কিছু আমি সহ্য করবো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ছাত্রলীগের নেতাদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ছাত্রলীগ নিয়ে আর কোনো নালিশ (অভিযোগ) শুনতে চাই না। ছাত্রলীগের পর যুবলীগ ধরেছি। এ অবস্থায় নিজেদের ইমেজ বাড়াতে হবে। নীতি-আদর্শ নিয়ে চলতে হবে। আম স্বচ্ছতা ও জবাবদিহিতা চাই।

সংশ্লিস্টরা জানান, বৃহস্পতিবার ছাত্রলীগ নেতারা গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে শেখ হাসিনা এ জাতীয় অনেক মন্তব্যই করেন। ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের কেন্দ্রীয়, মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালয় নেতারা দেখা করতে আসেন।

এ সময় তারা তাদের সাংগঠনিক নেত্রীর হাতে ফুলের তোড়া তুলে দেন। তারা জানান, আমরা আপনার সব কিছুই মেনে নিয়ে সামনের দিকে যেতে চাই। আপনার আদেশ আর পরামর্শ আমাদের পাথেয়।

সামনে কি করতে হবে, কিভাবে চলতে হবে, আগামী দিনের চলার পথে ছাত্রলীগ নেতাদের দিকনির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'সমাজের অসঙ্গতিগুলো এখন দূর করব। একে একে এসব ধরতে হবে। আমি করব। জানি কঠিন কাজ, কিন্তু করব।' আমার সামনে খনেক কঠিন দিন কিন্তু আমি জনগনের জন্যে মানুষের জন্যে কাজ করতে চাই।

প্রধানমনাত্র শেখ হাসিনা ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, মানুষের পাশে থাকতে হবে। সবার আস্থা-বিশ্বাস অর্জন করতে হবে। মানুষের জন্যে বঙ্গবন্ধ জীবন দিয়েছেন, তার জীবন ত্যাগ করে প্রমান করেছেন মানুষের কল্যাণের বিকল্প নেই।

এ সময় যুগ্ম সাধারণ সাধারণসম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন। প্রসঙ্গত ছাত্রলীগের দেখভালের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হলেন আওয়ামী লীগের
যুগ্ম সাধারণ সাধারণসম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

অন্যদিকে ছাত্রলীগের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি তানজিল ভূঁইয়া তানভীর, রেজাউল করিম সুমন, সোহান খান, আরিফিন সিদ্দিক সুজন, আতিকুর রহমান খান, ইশাত কাসফিয়া ইরা, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ চৌধুরী, আরিফুজ্জামান আল ইমরান, শামস-ই-নোমান, শাকিল ভূঁইয়া।

মহিউদ্দিন আহম্মেদ, বেনজীর হোসেন নিশি, সাংগঠনিক সম্পাদক সাবরিনা ইতি, মামুন বিন সাত্তার, সাজ্জাদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাদ্দাম হোসেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, দক্ষিণের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদসহ বেশ কয়েকজন।

উল্লেখ্য বিতর্কিত কর্মকাণ্ড, চাঁদাবাজিসহ নানান কারণে গত শনিবার ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অব্যাহতি দেয়া হয়েছে। এরপর আল-নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।