অবশেষে এখান থেকেও...এবার সিনেট থেকে পদত্যাগ চেয়ে শোভনের নাটকীয় অবস্থান!


Published: 2019-09-16 17:54:55 BdST, Updated: 2019-10-21 16:40:25 BdST

ঢাবি লাইভ: এবার সিনেট থেকে পদত্যাগ চেয়ে শোভনের নাটকীয় অবস্থান নিয়ে নানান প্রশ্ন উঠেছে। এখানেও রয়েছে তার প্রচ্ছন্ন দুর্নীতি আর অপকর্মের ছোঁয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য থেকে পদত্যাগ চেয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও সিনেট সভাপতি বরাবর অবশেষে আবেদন করেছেন ছাত্রলীগের বিদায়ী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

তিনি অনেকটা বাধ্য হয়েই সোমবার বিকেল ৪টায় শোভনের পক্ষে বিশ্ববিদ্যালয় ভিসির কাছে পদত্যাগপত্র জমা দেন ছাত্রলীগের দফতর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ। এসময় তারা নাটকীয় অবস্থান নিয়ে গোপনীয়তাও রক্ষা করেন।

অব্যাহতি প্রাপ্ত শোভনের সেই আবেদন...

 

জানা গেছে আবেদনপত্রে শোভন উল্লেখ করেন, যথাযথ সম্মান প্রদর্শনপূর্বক উপর্যুক্ত বিষয়ের বরাতে আপনাকে জানাচ্ছি যে, আমি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত সমস্যার কারণে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করা সম্ভব নয়। এমতাবস্থায় আমি উক্ত পদ থেকে পদত্যাগ করতে আগ্রহী।

অতএব, বিনীত নিবেদন, আমার পদত্যাগপত্র গ্রহণ করে আমার ওপর আপনার অর্পিত সিনেট সদস্য পদ থেকে অব্যাহতি দানে বাধিত করবেন। আবেদনপত্রে শোভন নিজে স্বাক্ষর করেছেন বলেও জানাগেছে।

উল্লেখ্য চাঁদাবাজি, দুর্নীতি, স্বজনপ্রীতি ও আপত্তিকর কিছু বিষয়সহ নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে।

তার পর সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এনিয়ে দেশজুড়ে নানান আলোচনা ও সমালোচনার ঝড় বইছে। চাউর হচ্ছে তাদের আপত্তিকর নানান কুকর্ম ও চাঁদাবাজির নানান ফাঁক ফোকর। তারা একক ভাবে রাজত্ব চালু করেছিল বলেও অভিযোগ রয়েছে।

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।