আলোচনায় ছাত্রদলের কেন্দ্রীয় সম্পাদক পদপ্রাথী ঢাবির তানজিল


Published: 2019-07-13 12:53:22 BdST, Updated: 2019-08-17 17:30:46 BdST

লাইভ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদের দৌড়ে এগিয়ে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সম্পাদক, কারা নির্যাতিত ছাত্রনেতা তানজিল হাসান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মেধাবী ছাত্র, বৃহত্তর বরিশালের কৃতি সন্তান তানজিল হাসান ২০০৭ সালে ওয়ান-ইলেভেন সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মুক্তির দাবিতে মিছিল করতে গিয়ে প্রথম কারাবরণ করেছিলেন।

২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের হামলায় সাবেক কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ গুরুতর আহত হয়েছিলেন। ২০১২ সালের ১৪ ডিসেম্বর ঢাকা জজকোর্ট থেকে গ্রেফতার হয়ে নির্মম নির্যাতন ও দীর্ঘদিন কারাভোগ করেন। ২০১৪ সালে বকশিবাজারে খালেদা জিয়ার হাজিরার ঘটনায় পুলিশের নির্যাতনে গুরুতর আহত হন তিনি। ২০১৬ সালে বিএনপি নেতা শহীদউদ্দিন চৌধুরী এনীর মুক্তির দাবিতে কাঁটাবনের মিছিল থেকে গ্রেফতার এবং ২০১৭ সালের ১৯ অক্টোবর মৎস্যভবন এলাকার মিছিল থেকে গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে কাটান তিনি।

শুধু তাই নয় কয়েক ডজন গায়েবি মামলার আসামি ওই নেতা ২০০৭ সালের ওয়ান-ইলেভেনের সরকার থেকে অদ্যবধি পর্যন্ত বিএনপি ও ছাত্রদলের সকল আন্দোলন সংগ্রামে সামনের সারি থেকে নেতৃত্ব দিয়েছেন। তার মত গতিশীল, মেধাবী ও দক্ষ ছাত্রনেতার নেতৃত্বে ছাত্রদলের নতুন প্রজন্ম সরকার বিরোধী আন্দোলন ও খালেদা জিয়ার মুক্তিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন এমনটাই প্রত্যাশা করে সারাদেশের ছাত্রদলের নেতা কর্মীরা।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।