মহাসড়ক অবরোধ করে জবি শিক্ষার্থীদের বিক্ষােভ


Published: 2019-07-07 17:15:57 BdST, Updated: 2019-09-21 22:10:13 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সমর্থনে মহাসড়ক অবরোধ করে বিক্ষােভ পালন করছে শিক্ষার্থীরা। গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের সমর্থনে দুই দফায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাবি প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

জানা গেছে, রবিবার সকাল ৭টায় থেকে সাড়ে ৮টায় এবং সকাল ৯টায় থেকে ১০টায় পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন তারা। এসময় জাবির প্রক্টোরিয়াল বডি ও পুলিশের চেষ্টায় ঢাকা-আরিচা মহাসড়ক থেকে ছাত্রজোটের অবরোধ উঠিয়ে নিতে বাধ্য হয়।

প্রগতিশীল ছাত্রজোটের ডাকে একটি বিক্ষোভ মিছিল করেন নেতাকর্মীরা। মিছিলটি জয় বাংলা গেট থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে প্রবেশ করে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মাদ দিদার বলেন, গ্যাস বাংলাদেশের প্রধান জ্বালানি। এর দাম বাড়ার সঙ্গে অন্যান্য সেবার দাম এমনিতেই বাড়বে, যেমন বিদ্যুৎ সেবা। এর ফলে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠবে। আমরা এর তীব্র নিন্দা জানাই।


ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।