ঢাবিতে ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থান কর্মসূচি অব্যাহত


Published: 2019-06-03 18:27:37 BdST, Updated: 2019-06-21 04:19:14 BdST

ঢাবি লাইভঃ ছাত্রলীগের পদবঞ্চিতদের কর্মসূচী অব্যাহত রয়েছে। তারা লীগের প্রধান পৃষ্ঠপোষকের হস্তক্ষেপ চান। দাবী আদায় না করে ঘরে ফিরবেন না। আনন্দ তাদের জন্যে নয় বলেও কেউ কেউ মন্তব্য করেছেন। বলেছেন যারা কোন ত্যাগ ছাড়া পদ পেয়েছেন তারাই কেবল আনন্দ করবে। অন্যরা কেবল দেখবে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা।

অন্যান্য দিনের মতো তারা সোমবারও অবস্থান কর্মসূচি পালন করেছেন। বলেছেন নেতাদের সঙ্গে নিয়ে ঈদের দিনও তারা কর্মসূচী দিতে পারেন বলে আভাস দিয়েছেন।


ছাত্রলীগের পদবঞ্চিত আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত নেতাদের নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করা হচ্ছে। তাদের কাছ থেকে কেউ কেউ বিভিন্ন সুবিধা নিয়েছেন।

পদবঞ্চিতদের মূখপাত্র সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ‘বিতর্কিতদের নামের তালিকা প্রকাশ করতে হবে এবং তাদের সবাইকে কমিটি থেকে বাদ দিতে হবে। বঞ্চিতদের কমিটিতে রাখতে হবে।

দুই দিনে যে হামলা করা হয়েছে তার বিচার করতে হবে। হামলার নেতৃত্বে যারা ছিল তাদেরকে বহিষ্কার করতে হবে।’ সাবেক পরিকল্পনা বিষয়ক উপ সম্পাদক মুরাদ হায়দার টিপু বলেন, ‘পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে না পারলে ঈদ পরিপূর্ণ হয় না। ক্যাম্পাসের সবাই বাড়ি চলে গেছে।

ক্যাম্পাসের ছিন্নমূল, ভাসমান এবং ভিক্ষাবৃত্তির সঙ্গে সম্পৃক্ত মানুষগুলো পর্যন্ত গ্রামে চলে গেছে ঈদ উদযাপনের জন্য। কিন্তু প্রচণ্ড ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা পারছি না।’
এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ বাবু, সাবেক উপ দপ্তর সম্পাদক নকিবুল ইসলাম সুমন।

এছাড়া জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান প্রমুখ। তারা আজকালের মধ্যে আরো নতুন নতুনকর্মসূচী দিতে পারেন বলে জানাগেছে।

ঢাকা, ৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।