মোস্তাফা জব্বারের স্ট্যাটাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়


Published: 2019-05-20 17:06:30 BdST, Updated: 2019-06-21 04:05:56 BdST

লাইভ প্রতিবেদক: ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফাইড ফেসবুকে ব্যাপক আলোচিত দুটি স্ট্যাটাস দিয়েছেন। চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পুনর্বিন্যাসের পর মন্ত্রী তার ফেসবুকে ওই স্ট্যাটাস দেন।

গতকাল ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মন্ত্রণালয়ের শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী করা হয় তাকে। এ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব দেয়া হয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে। অর্থাৎ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ মোস্তাফা জব্বারের নিয়ন্ত্রণে রইল না।

তিন মিনিটের ব্যবধানে ওই স্ট্যাটাসের একটিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী লিখেন, ‘মানবজীবন মানেই লড়াই। জন্ম থেকে কবরে যাওয়া অবধি লড়াই করতে হয়। তবে সব লড়াই এক রকমের হয় না। কখনও যুদ্ধ কঠিন মনে হয়- কখনও মনে হয় সহজ। মানুষ হিসেবে দুটোই মোকাবেলা করতে হয়। ছাত্রাবস্থায় আমার একটি প্রিয় স্লোগান পছন্দ করতাম- লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই। আসুন লড়াই করে বেঁচে থাকি।’

তার এই স্ট্যাটাসের কমেন্ট বক্সে এস. এম . আল ফাহাদ লিখেছেন, ‘যাহোক স্যার ডাক বিভাগে তো আপনি আছেন। আশা করি, এখান থেকেই আপনি ভালো কিছু উপহার দেবেন। যদিও নিউজটা শুনে আমারও খারাপ লাগছে। কেননা ডা. স্বাস্থ্য আর তথ্য প্রযুক্তিবিদ তথ্য প্রযুক্তিতে থাকবে, এটাই স্বাভাবিক।’

মন্ত্রী মোস্তাফা জব্বারের ফেসবুক স্ট্যাটাস

 

জসিম উদ্দিন জয় নামের আরেকজন লিখেছেন, ‘আপনার জন্য শুভ কামনা রইলো স্যার। আমরা লড়াই করেই বাচঁবো।’

মেহেদী হাসান পলাশ লিখেছেন, ‘দুঃখ পেয়েছি ভাই। তবু গাই সেই গান, হার-জিত চিরদিন থাকবে, তবুও এগিয়ে যেতে হবে।....’

মন্ত্রী আরেকটি স্ট্যাটাসে লিখেন, ‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা। সময়টাই বিবর্তনের।’

এই স্ট্যাটাসের কমেন্টে মো. নাজমুল হক নামের একজন লিখেছেন, ‘স্যারের কথা রহস্যময়, বুঝতে বড় মাথার প্রয়োজন।’

ফেরদৌস আনাম জীবন লিখেছেন, ‘স্যার, বিষয়টি কি আজকের ঘটে যাওয়া ঘটনার সঙ্গে ইঙ্গিস্বরূপ?’


ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।