চীন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল


Published: 2019-05-20 14:50:45 BdST, Updated: 2019-06-18 05:20:37 BdST

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধি: চীন আওয়ামী লীগ উদ্যোগে শ্যান্ডং প্রদেশে এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ শে মে শ্যান্ডংস্থ এক রেস্তোরাঁয় এই দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে শ্যান্ডংস্থ আওয়ামী পরিবার, বাঙালী কমিউনিটির সম্মানিত সদস্যমণ্ডলী, বিভিন্ন ইউনিভার্সিটির বাঙালী পিএইচডি গবেষকগন অংশগ্রহণ করেন।

দোয়া ও ইফতার মাহফিল মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক জনাব নুরুল আজিম শিকদার। মোনাজাতে বাংলাদেশের সার্বিক অগ্রগতির জন্য এবং দেশের সার্বিক স্থিতিশীলতার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।

ইফতারের আগে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠক, আওয়ামী লীগ চীন শাখা এবং ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম, চীন শাখার উপদেষ্টা নওশাদুল আমান চৌধুরী (নওশাদ)।

প্রধান অতিথি আওয়ামী সংগঠক নওশাদুল আমান চৌধুরী (নওশাদ) সংগঠনের পক্ষ থেকে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন এবং তিনি ভবিষ্যত জাতিগঠনে ও দেশের অগ্রযাত্রা ধরে রাখতে এবং বিদেশের মাটিতে বাংলাদেশের সংস্কৃতিনির্ভর বিভিন্ন আয়োজনে সবার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

এই মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চীন আওয়ামীলীগ সংগঠক জনাব মো: ওয়াহিদুল আলম, জনাব শহিদুল আলম, জনাব এহসানুল করিম, জনাব কে এম আজম চৌধুরী, জনাব তারিকুল ইসলাম, পার্থ প্রতিম ব্রাহ্মণ, আব্দুল্লাহ আল মামুন সহ আরও অনেকেই। এ ছাড়া কয়েকজন মিশরীয় ও অন্যান্য মুসলিম দেশের পিএইচডি গবেষকগন ইফতারে অংশগ্রহণ করেন।

এই মাহফিলে সদস্যদের বাসায় তৈরি করা বাংলাদেশের ঐতিহ্যবাহী হরেক রকমের ইফতারসামগ্রী পরিবেশন করা হয়। সবশেষে নৈশভোজের মাধ্যমে ইফতার মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।