এবার ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের ‘ডোপ টেস্ট’ দাবি


Published: 2019-05-16 21:08:22 BdST, Updated: 2019-05-23 07:47:30 BdST

লাইভ প্রতিবেদক: মাদকের সঙ্গে সংশ্লিস্ট আছে কিনা বিষয়টি নিশ্চিত হতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ‘ডোপ টেস্ট’ করানোর দাবি করা হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রীয় নির্বাহী সংসদের অন্য নেতাদেরও ডোপটেস্টের দাবি উঠেছে।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে ছাত্রলীগের পদবঞ্চিতরা ওই দাবি করেন। ছাত্রলীগের বিগত কমিটির কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন ‘ডোপ টেস্ট’ করানোর দাবি জানান। এর আগে বুধবার ‘বিতর্কিতদের’ বাদ দিয়ে ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করতে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ছাত্রলীগের বিগত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফ বাবু। বিতর্কিতদের বাদ দিয়ে ছাত্রলীগের কমিটি পুনর্গঠনের নির্দেশ দেওয়ায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। তিনি বলেন, ‘কমিটি পুনর্গঠনের নামে ফের শেখ হাসিনার নির্দেশ অমান্য করা হলে তার শক্ত জবাব দিতে আমরা প্রস্তুত আছি।’

কবি জসীম উদ্দীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহেদ খান বলেন, ‘ছাত্রলীগের কমিটি পুনর্গঠনের যে দাবি আমরা জানিয়েছিলাম, তা যৌক্তিক ছিল বলেই সভাপতি-সাধারণ সম্পাদক ১৭ জন বিতর্কিতের তালিকা দিতে বাধ্য হয়েছেন। আমাদের চাওয়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট নির্দেশনা অনুযায়ী যেন কমিটি পুনর্গঠন করা হয়।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ডাকসুর সদস্য ও ছাত্রলীগের নতুন কমিটির সংস্কৃতিবিষয়ক উপসম্পাদক তিলোত্তমা শিকদার, ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত প্রমুখ বক্তব্য দেন।


ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।