চাঁদাবাজির অভিযোগ এলে সাংগঠনিক ও আইনানুগ ব্যবস্থা: ছাত্রলীগ সম্পাদক


Published: 2018-09-07 17:16:56 BdST, Updated: 2018-12-13 19:47:23 BdST

লাইভ প্রতিবেদক: এবার নতুন মিশনে ছাত্রলীগ। নতুন সম্পাদকের নতুন কর্মসূচী নিয়ে কাজে নেমেছেন তিনি। দেখাতে চান তার কারিশমা। তবে সততা আর সাহসিকতা থাকলে ওই মিশনে সফলও হতে পারেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

বাংলাদেশ ছাত্রলীগের নাম ভাঙিয়ে চাঁদাবাজদের সম্পর্কে তথ্যপ্রমাণসহ অভিযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক।

শুক্রবার নিজের ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে নেতাকর্মীদের কাছে এ আহ্বান জানান তিনি। স্ট্যাটাসের তিনি লিখেন:

'সকলের জ্ঞাতার্থে, বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্ভুক্ত কোনো ইউনিট বা পদধারী কোনো নেতার নাম ব্যবহার করে কোনো দুষ্কৃতিকারী বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে কিংবা ব্যবসাপ্রতিষ্ঠানে কোনো আর্থিক লেনদেনের অভিযোগ থাকলে যথাযোগ্য তথ্যপ্রমাণসহ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক বরাবর লিখিতভাবে জানানোর আহ্বান করছি।

আনীত যেকোনো অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ সাপেক্ষে অবশ্যই সাংগঠনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আমরা বদ্ধপরিকর।'

ফেসবুকের স্ট্যাটাস

 

তিনি আরও লিখেছেন, 'দেশরত্ন শেখ হাসিনার স্নেহের ছায়াতলে থাকা বর্তমান ছাত্রলীগ সকল 'ইতিবাচকতার ব্রান্ড অ্যাম্বাসেডর'; আদর্শিক পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া।

আমাদের আবেগ-ভালোবাসার প্রাণপ্রিয় প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্রলীগ কোনো দুষ্কৃতিকারী বা অনুপ্রবেশকারী ব্যক্তিক অপকর্মের দায়ভার নেবে না! সততা, নিষ্ঠা, আদর্শ ও সত্যের চির বন্ধুর পথে ছাত্রলীগের এই নিরন্তর ছুটে চলার স্বপ্ন সারথি হিসেবে সাধারণ শিক্ষার্থী, গণমানুষ, জাতির দর্পণ খ্যাত গণমাধ্যমসহ সবার সচেতনতা, সমর্থন ও সহযোগিতা একান্ত কাম্য।'

উল্লেখ্য, ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ দীর্ঘদিনের। রাজধানীসহ সারা দেশেই এই অভিযোগ রয়েছে। কিন্তু সাধারণ মানুষ নিরবেই সব কিছু সয়ে যাচ্ছেন।

ছাত্রলীগের নবমনোনীত সাধারণ সম্পাদক ছাত্রলীগকে সব অভিযোগের ঊর্ধ্বে তুলে সুনামের ধারায় ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছেন ইতোমধ্যে।

তবে সমালোচকরাও বলেছেন এই ঘোষণা এখন দেখার সময় এসেছে। আমরা সময় গুনছি। তবে এটাও তারা বলেছে যদি মন আর আন্তরিকতা নিয়ে কাজ করে তাহলে এর চাইতেও কঠিন সমস্যার সমাধান দিতে পারে ছাত্রলীগ।

 

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।