ছাত্রলীগের কমিটি : শেখ হাসিনার পছন্দের তালিকায় ৬ ছাত্র


Published: 2018-05-21 13:43:54 BdST, Updated: 2018-10-19 15:47:12 BdST

লাইভ প্রতিবেদক : ছাত্রলীগের ২৯ তম সম্মেলন শেষ হয়েছে। এবার কমিটির অপেক্ষায় রয়েছে ওই সংগঠনের লাখো নেতা-কর্মী। দেশের সবচেয়ে বড় ওই ছাত্র সংগঠনের শীর্ষ পদে কারা আসছেন এনিয়ে টেনশনে কাটছে তাদের। এবার শেখ হাসিনা নিজের পছন্দ অনুযায়ী কমিটিতে শীর্ষ নেতাদের বাছাই করবেন বলে জানা গেছে। নিজের পছন্দের প্রার্থী রয়েছে বলেও তিনি সম্মেলনের দিন জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘আমার পছন্দের প্রার্থী আছে। তোমাদের কে আছে বলো।’

ছাত্রলীগের নতুন নেতৃত্বে প্রধানমন্ত্রীর পছন্দের প্রার্থীদের তালিকায় কারা রয়েছেন এমন প্রশ্নে আওয়ামী লীগ সভানেত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত মাননীয় নেত্রীর কাছে ৬টি নাম রয়েছে। তারা প্রত্যেকেই সদ্য সাবেক হওয়া কমিটির গুরুত্বপূর্ণ পদে ছিলেন। এমনকি ২ জন ইউনিট প্রধানও আছেন। এই ছয় জনের মধ্য থেকে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব বেরিয়ে আসতে পারে। তাদের বিষয়ে ব্যপক খোঁজখবর নেয়া এখনো অব্যাহত রয়েছে। এমনকি নেতা হবার পর কোনো অসৎ কাজে লিপ্ত হবেন কিনা, বিনিময়ে কি দিবেন এমন টোপ দিয়েও পরীক্ষা করা হচ্ছে।

বয়স নির্ধারণের ক্ষেত্রে এখনো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮ বছরকেই প্রাধান্য দিচ্ছেন বলে জানা গেছে। যদিও তার সংক্ষিপ্ত তালিকায় দুজন ২৮ বছর কয়েক মাস বয়সী রয়েছেন। তাদের বিষয়ে বিবেচনা করা হচ্ছে এবং যদি তারা নেতৃত্বে আসেন সেক্ষেত্রে বয়স নয়, তাদের সাংগঠনিক দক্ষতাকে বিবেচনা করা হবে।

কমিটি কখন ঘোষণা হতে পারে এমন প্রশ্নের জবাবে সূত্রটি বলেছে, এ বিষয়ে একমাত্র নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ই জানেন।

উল্লেখ্য, ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এবার সিদ্ধান্ত হয় ভোট নয়, সমঝোতার মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। আর সেটা করে দেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন সবাই তাকিয়ে আছেন প্রধানমন্ত্রীর দিকে।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।