অমিক ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সহ-সম্পাদক মনোনীত


Published: 2018-01-11 21:47:32 BdST, Updated: 2018-06-25 00:18:40 BdST

 

লাইভ প্রতিবেদক: ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটির বর্ধিতাংশে সহ-সম্পাদক হিসেবে জায়গা পেয়েছেন স্টামফোর্ড ইউনিভার্সিটির সিভিল অনুষদের শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়টির সাহিত্য ফোরামের সাবেক সভাপতি অমিক শিকদার।

পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার ভিটাবাড়ীয়া ইউনিয়নের সম্ভ্রান্ত পরিবারের মরহুম ডা: কবির আহমেদ শিকদারের একমাত্র সন্তান তানভীর আহমেদ অমিক শিকদার।

ছোটবেলা থেকে লাজুক সভাবের থাকলেও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হন। অমিক শিকদার ভিটাবাড়ীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন।

এরপর পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হোন। ছোটবেলা থেকেই বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্ত হন।

স্টামফোর্ড ডিবেট ফোরামের জয়েন্ট প্রোগ্রাম সেক্রেটারি নির্বাচিত হন ২০১৬ সালে। লিখেছেন অসংখ্য কবিতা। আবৃত্তিও করেছেন বিভিন্ন রেডিও স্টেশন এবং টেলিভিশন চ্যানেলে। এছাড়াও বিভিন্ন আবৃত্তি প্রতিযোগিতায় পুরষ্কৃত হয়েছেন।

২০১৭ সালে স্টামফোর্ড সাহিত্য ফোরামের সভাপতি নির্বাচিত হোন এবং সফল সভাপতি হিসেবে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভিসি অমিক শিকদারকে সম্মাননা স্মারক প্রদান করেন। এর মাঝেই তিনি ছাত্রলীগের কর্মকান্ডের সাথে যুক্ত থাকেন।

বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে উজ্জীবিত হন। ২০১৮ সালে তিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের এক বর্ধিত সভায় সহ সম্পাদক নির্বাচিত হন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সমসময় নিজেকে নিয়োজিত রাখবো। কৃতজ্ঞতা প্রকাশ করেন সকল শুভানুধ্যায়ীদের প্রতি।

 

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।