পরীক্ষার দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় গেটে শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2021-02-28 16:59:29 BdST, Updated: 2021-04-12 03:16:48 BdST

এনইউ লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষিত নতুন পরীক্ষার সময়সূচি বাতিল, অনার্স চতুর্থ বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ এবং ডিগ্রি ও মাস্টার্স পরীক্ষা মার্চের মধ্যে অনুষ্ঠানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টার দিকে গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে রেখে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে সাধারণ শিক্ষার্থীরা।

সারাদেশবাসী জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন এতে। এসময় শিক্ষার্থীরা মার্চের মধ্যে পরীক্ষা গ্রহণের দাবি জানান। পরীক্ষার ব্যাপারে কোনও ইতিবাচক সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাদের দাবি থেকে সরে আসবে না বলে জানায় শিক্ষার্থীরা।

এক পর্যায়ে আন্দোলনকারীদের ৫ জনকে অফিসে ডেকে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় মার্চের মধ্যে পরীক্ষা নেয়ার দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা। তবে দাবির ব্যাপারে কোনও ইতিবাচক আশ্বাস না পাওয়ায় দুপুর পৌনে ১টা থেকে সোয়া ১টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এসময় মোবাইল ফোনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান কথা বলে শিক্ষার্থীদেরকে পরীক্ষা গ্রহণের ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা আজকের মতো অবরোধ ও বিক্ষোভ সমাবেশ প্রত্যাহার করে।

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষায় পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্যের মোতায়েন রাখা হয়েছে।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।