বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হতে ইউজিসির আহ্বান


Published: 2020-06-24 11:16:44 BdST, Updated: 2020-07-11 16:36:37 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনার প্রকোপে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এমন অবস্থায় ডিজিটাল ক্লাস নেওয়া হচ্ছে অনলাইনে এবং টেলিভিশনে। এরই প্রেক্ষিতে শিক্ষার্থী ভর্তি, ক্লাস ও পরীক্ষাসংক্রান্ত ইউজিসির গাইডলাইন অমান্যের অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্য করে সাধারণ বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

সেখানে শিক্ষার্থীদের প্রতি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান জানিয়েছে ইউজিসি। পাশাপাশি শিক্ষার্থীদের অভিযোগ প্রমাণসহ ইউজিসির ইমেইলে পাঠানোর কথা বলা হয়েছে।

মঙ্গলবার ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এই বিষয়ে সাধারণ বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল নির্দেশনা গত ৭ মে ২০২০ স্মারক নং ইউজিসি/বে:/বি:৬৯(০১)২০১৮/২২১৪ অনুযায়ী সকল বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করা হয়েছে।

উক্ত নির্দেশনায় অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল বিষয় বিশদ বিধৃত করা হয়েছে। উক্ত নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালন ও অনুশীলন করার জন্য সকল বিশ্ববিদ্যালয়কে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ মে ২০২০ জারিতে কার্যালয় স্মারকে (কমিশনের ওয়েবসাইটে প্রদর্শিত) সাধারণ নির্দেশাবলীর (শিক্ষার্থীর ফি আদায় সংক্রান্ত) ৪,৫,৬ও৭ অনুচ্ছেদ এর ব্যত্যয় ঘটিয়ে কোনো বিশ্ববিদ্যালয়ে কোনো কার্যক্রম পরিচালনা করলে বা পরিচালনার জন্য কোনো নির্দেশনা প্রদান করে থাকলে প্রমাণ/ডকুমেন্টসহ তা [email protected] gmail.com এ প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।