৩০ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজার ছুটি


Published: 2020-01-28 13:16:03 BdST, Updated: 2020-02-17 09:44:27 BdST

লাইভ প্রতিবেদকঃ সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের ছুটির তালিকায় পরিবর্তন এনেছে সরকার। এ পরিপ্রেক্ষিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরস্বতী পূজার ছুটি কাটানো হবে ৩০ জানুয়ারি।

সরকারি ক্যালেন্ডারগুলোতে এই পূজার ছুটি ২৯ জানুয়ারি থাকায় ঢাকার ২ সিটি করপোরেশনের ভোট ৩০ জানুয়ারি নির্ধারণ করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরে ৩০ জানুয়ারি সরস্বতী পূজা হওয়ার পরিপ্রেক্ষিতে বিভিন্ন মহলের দাবির পরে ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি নেওয়া হয়।

ভোট পেছানোর কারণে পূর্ব নির্ধারিত ১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষার তারিখ ও পিছিয়ে ৩ ফেব্রুয়ারি করা হয়েছে।

পূজার ছুটি প্রসঙ্গে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে জানানো হয়, সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি বুধবারের পরিবর্তে ৩০ জানুয়ারি বৃহস্পতিবার সংশোধন করা হলো।

সেই সাথে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আদেশে বলেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারির পরিবর্তে ৩০ জানুয়ারি কাটাতে হবে।

ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।