৩ দফা দাবিতে আন্দোলনে কারিগরি শিক্ষকরা


Published: 2020-01-14 20:00:40 BdST, Updated: 2020-01-22 05:00:30 BdST

লাইভ প্রতিবেদকঃ মূল বেতনের শতভাগ প্রদানসহ ৩ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছেন সরকারি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তারা। মঙ্গলবার কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও করে রেখে তারা তাদের এই অবস্থান কর্মসূচি পালন করেন। তাদের দাবি মানা না হলে পরবর্তী সেশন থেকে ২য় শিফটের ক্লাস না করানোরও ঘোষণা জানিয়েছেন আন্দোলকারী শিক্ষকরা।

তাদের ৩ দফা দাবিগুলো হচ্ছে-
১. নতুন এ নির্দেশনা বাতিলকরণ।
২. ২য় শিফটে শিক্ষক-কর্মকর্তাদের বর্তমান মূল বেতনের ৫০ থেকে ১০০ শতাংশ অর্থ প্রদান করা।
৩. করিগরি শিক্ষার নিয়োগবিধি মোতাবেক অধিদপ্তর ও বোর্ডের সকল পদ কারিগরি শিক্ষার কর্মকর্তাদের দ্বারা পূরণ করা।।

এসময় আন্দোলনকারীরা বলেন, কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দেওয়া হলেও এসব প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নানাভাবে বঞ্চিত করা হচ্ছে। জনবল বৃদ্ধি ছাড়াই কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ২য় শিফট কার্যক্রম চালু করা হয়েছে। অমানবিক পরিশ্রম করে আমরা তা চালিয়ে নিয়ে গেলেও বাড়তি কোন সুবিধাই দেয়া হচ্ছে না।

আগে ২য় শিফটের জন্য মূল বেতনের ৫০ শতাংশ দেওয়া হলেও তা কমিয়ে ২০১৫ সালের বেতন স্কেলের ৫০ শতাংশ করা হয়েছে। ২য় শিফট পরিচালর জন্য তারা বেতনের ৫০ শতাংশ পেলেও নতুন সিদ্ধান্তের ফলে বর্তমান বেতনের ২০ শতাংশ দেওয়া হবে। যার কারণে এ সিদ্ধান্ত মেনে নিতে নারাজ তারা।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।