শিক্ষক নিয়োগের ই-রিকুইজিশন শুরু আগামীকাল


Published: 2020-01-13 15:02:47 BdST, Updated: 2020-01-22 05:19:04 BdST

লাইভ প্রতিবেদকঃ ৩য় বারের মতো বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য ই-রিকুইজিশন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার। ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে ই-রিকুইজিশন প্রক্রিয়া।

জানা যায়, গত ৯ জানুয়ারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে এ সংক্রান্ত চিঠি ইস্যু করা হয়েছে। এর পূর্বে এনটিআরসিএ থেকে বলা হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে চলতি মাসেই আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগপ্রাপ্ত হতে যাচ্ছে।

এই লক্ষ্যে সারা দেশের স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য আসনের তালিকা সংগ্রহ করা হচ্ছে। এনটিআরসিএর চেয়ারম্যান এসএম আশফাক হুসেন বলেন, এমপিওভুক্তির নীতিমালা অনুযায়ী গত বছরের মতো এবারও শূন্য আসনে শিক্ষক নিয়োগ প্রদান করা হবে। সারা দেশের বিভিন্ন পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৩০ হাজার পদ শূন্য অবস্থায় রয়েছে।

সামনের সপ্তাহে এইসব তালিকা সংগ্রহ করে যাচাই-বাছাই করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে নিয়োগ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করে নিবন্ধিত প্রার্থীদের কাছে অনলাইনে আবেদন এর জন্য বলা হবে।

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।