চার দফা দাবিতে রাজপথে ঢাকা নার্সিং কলেজ শিক্ষার্থীরা (ভিডিও)


Published: 2019-07-14 15:02:03 BdST, Updated: 2019-08-17 17:30:12 BdST

লাইভ প্রতিবেদক: চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা নার্সিং কলেজ শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টায় ক্লাস, পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল বের করেন। বাংলাদেস বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন (বিবিজিএসএনএ) এর ব্যানারে নির্সিং কলেজ শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।

মিছিলটি ঢাকা নার্সিং কলেজ প্রাঙ্গন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহিদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রদক্ষিণ করে নার্সিং কলেজের মূল ফটকে গিয়ে তা শেষ হয়। পরে বিক্ষোভকারী শিক্ষার্থীরা চার দফা দাবিতে একটি সংক্ষিপ্ত সমাবেশে অংশ নেন।

সমাবেশে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন (বিবিজিএসএনএ) এর সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, বাস্তবসম্মত দাবি নিয়ে গত শনিবার থেকে সারাদেশের নার্স পড়ুয়ারা আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি।
দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন শিক্ষার্থীরা। পাশাপাশি নতুনভাবে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হচ্ছে, নতুন পাঠদান পদ্ধতি রিভিউ ও পুরাতন পদ্ধতি বহাল, পেশাগত বিসিএসের মাধ্যমে নিয়োগ ও কর্মপদ্ধতি নির্ধারণ, ইন্টার্নভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত, নার্সিং কলেজসমূহকে পূর্ণাঙ্গ করা।

ভিডিও:


ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।