নার্সিং কলেজ শিক্ষার্থীদের ৮দিনের অবস্থান কর্মসূচি


Published: 2019-07-13 14:06:17 BdST, Updated: 2019-08-17 17:27:24 BdST

বরিশাল লাইভ: বরিশাল নার্সিং কলেজে টানা অষ্টম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস (বিসিএস) চালুসহ চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

জানা গেছে, শনিবার সকাল ১০টায় বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্বরে অবস্থান কর্মসূচি শুরু করেন। ক্লাস, পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন করে শিক্ষার্থীরা চার দফা দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করছেন। গত ৬ জুলাই থেকে দেশের সাতটি নার্সিং কলেজে একযোগে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

বরিশাল মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হচ্ছে, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস চালু, নার্সিং শিক্ষার্থীদের ছয় হাজার টাকার ইন্টার্ন ভাতা ২০ হাজার টাকায় ও দুই হাজার টাকার স্টাইপেন্ড পাঁচ হাজার টাকায় উন্নীতকরণ, সব নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স পদ সৃষ্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখার দাবি।

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।