কঙ্কাল নিয়ে ছাত্রলীগের লঙ্কাকাণ্ড, বন্ধ হলো ক্যাম্পাস!


Published: 2019-04-10 12:54:04 BdST, Updated: 2019-08-18 11:28:38 BdST

রাজশাহী লাইভ : কঙ্কাল নিয়ে ছাত্রলীগের দুইপক্ষের নেতাকর্মীদের মধ্যে লঙ্কাকাণ্ড ঘটে গেছে। দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এঘটনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি)। মঙ্গলবার রাত ৮টার মধ্যে ছাত্ররা ও বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রীরা হল ছেড়ে চলে গেছেন। সংঘর্ষের ওই ঘটনায় ছাত্রলীগের আইএইচটি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী ১১ নেতা-কর্মী আহত হন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের পর সন্ধ্যায় একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় ইনস্টিটিউট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয় বলে প্রিন্সিপাল ডা. ফারহানা হক জানান।

তিনি বলেন, ডিপ্লোমা কোর্সের মৌখিক পরীক্ষা এবং বিএসসিসহ ডিপ্লোমা কোর্সের সকল বর্ষের ক্লাস স্থগিত করা হয়েছে। তবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন বিএসসি কোর্সের পরীক্ষা যথাসময়ে হবে।

রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান হাফিজ বলেন, কঙ্কাল বিক্রি নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের আইএইচটি শাখার সভাপতি আসলাম সরকার এবং সাধারণ সম্পাদক ওহিদুজ্জামানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে লাঠি ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। সন্ধ্যায় একাডেমিক কাউন্সিলের জরুরি সভার পর অনির্দিষ্টকালের জন্য আইএইচটি বন্ধের নোটিস টানিয়ে দেয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ডিসেম্বরেও ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষের কারণে ইনস্টিটিউট বন্ধ ঘোষণা করা হয়েছিল।

ঢাকা, ১০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।