এনইউতে বিষয়ভিত্তিক পাঠ্যপুস্তক রচনার উদ্যোগ


Published: 2018-06-04 16:21:10 BdST, Updated: 2018-06-20 16:56:23 BdST

এনইউ লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) বিষয়ভিত্তিক পাঠ্যপুস্তক রচনার উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের জন্য বিষয়ভিত্তিক পাঠ্যপুস্তক রচনা প্রকল্পের আওতায় সোমবার ‘ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’ বিষয়ে ২টি বইয়ের পাণ্ডুলিপি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

পাণ্ডুলিপি দুটি হচ্ছে, Fundamentals of Tourism and Hospitality Management এবং Tourism and Hospitality Marketing. জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর অফিস কক্ষে হস্তান্তর করা হয়।

গ্রন্থদুটির প্রথমটি রচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. সৈয়দ রাশিদুল হাসান। দ্বিতীয়টির লেখকবৃন্দ হলেন প্রফেসর ড. সৈয়দ রাশিদুল হাসান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন ভূঞা এবং মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের লেকচারার আয়শা সিদ্দিকা।

এনইউ কর্তৃপক্ষ জানান, মতে খুব শীঘ্রই পাণ্ডুলিপি দুইটি বই আকারে ছাপিয়ে সংশ্লিষ্ট বিষয়ের কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সরবরাহের ব্যবস্থা করা হবে।

 

 

ঢাকা, ৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।