“সর্বোচ্চ বিদ্যাপিঠ গুলো এখন টর্চার সেল”


Published: 2017-11-09 22:19:11 BdST, Updated: 2017-11-19 05:36:16 BdST




লাইভ প্রতিবেদক: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, অবৈধ সরকার ও প্রশাসনের অনৈতিক মদদে ছাত্রলীগ ক্যাম্পাস গুলোকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। দেশের বিদ্যাপিঠ গুলো এখন ছাত্রলীগের টর্চার সেলে পরিণত হয়েছে। সাধারণ ছাত্ররাও তাদের নির্যাতন থেকে রেহাই পাচ্ছেনা।

তিনি বৃহস্পতিবার রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মাহফুজুল হকের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রকল্যান সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল, কেন্দ্রীয় আইন সম্পাদক মো: রিয়াজ উদ্দিন ও কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক কামরুল হাসান।

শিবির সভাপতি বলেন, ছাত্রলীগের অপকর্ম ও সন্ত্রাসের কাছে দেশের শিক্ষা ব্যবস্থা পণবন্দী হয়ে পড়েছে। ধারাবাহিক প্রশ্ন ফাঁসের কারণে দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থী ও অভিভাবকরা শঙ্কিত হয়ে পড়েছে। আর এ প্রশ্নফাঁসের সাথে ছাত্রলীগ জড়িত তা তাদের কেন্দ্রীয় নেতাসহ অন্যান্য নেতাকর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে প্রমাণ হয়েছে।

এ ঘৃন্য কাজটি অনেকাংশে নিয়ন্ত্রিত হচ্ছে ছাত্রলীগের মাধ্যমে যা এখন দেশবাসীর কাছে পরিস্কার। অন্যদিকে সরকারদলীয় এ ছাত্রসংগঠনটি অস্ত্রের মুখে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ দখল করে রেখেছে।

বিরোধী ছাত্রসংগঠনগুলোকে ক্যাম্পাসে প্রবেশ করতে বাধা দেয়া হচ্ছে। ক্যাম্পাসে বিরোধী দলীয় ছাত্রসংগঠনের নেতা-কর্মীদের বর্বর নির্যাতন ও হত্যা করা হচ্ছে। মেধাবী ছাত্রদের ধরে নির্যাতনের পর পুলিশের হাতে তুলে দেয়া হচ্ছে।

দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগের টর্চার সেল ও সেখানে ছাত্রদের উপর লোমহর্ষক নির্যাতনের ঘটনা দেশবাসী দেখেছে। এছাড়াও ছাত্রীরাও প্রতিনিয়ত লাঞ্ছনা এবং ধর্ষণের শিকার হচ্ছেন তাদের হাতে। ছাত্রসমাজ, সাংবাদিকসহ সকল শ্রেণী-পেশার মানুষ ছাত্রলীগ নামক সন্ত্রাসী সংগঠনটির হাতে লাঞ্ছিত হচ্ছে।

তিনি বলেন, ছাত্রলীগের অব্যাহত অপকর্ম ও সন্ত্রাসের কারণে বিদ্যাপিঠ গুলাতে অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থীদের জীবনের জান-মালের কোন নিরাপত্তা নেই। ফলে শিক্ষা ব্যবস্থা ধ্বংসের মুখে পড়েছে।

শিবির আরো বলেন, ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস চলতে দেয়া যায় না। লক্ষ লক্ষ শিক্ষার্থীর ভবিষ্যৎ সন্ত্রাসীদের কাছে জিম্মি থাকতে পারে না। এ ভয়াবহ অবস্থার উত্তরণ করতে হবে। প্রতিটি ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহবস্থান নিশ্চিত করতে হবে।

প্রশাসনকে বিমাতা সুলভ আচরণ বন্ধ করে সকল শিক্ষার্থীর সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। সকল ছাত্র সংগঠনকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। অন্যথায় দেশের শিক্ষা ব্যবস্থা এক মহা বিপর্যয়ে ধাবিত হবে।


ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।