শুভেচ্ছা উপহার হিসেবে সমাজের পিছিয়ে পড়া জনগনের মাঝেমদন উপজেলার একে মেমোরিয়াল সেন্টারের উদ্যোগে মাংশ বিতরণ


Published: 2021-07-25 23:00:15 BdST, Updated: 2021-09-18 05:11:59 BdST

নেত্রকোনা লাইভ: মানুষ সৃষ্টির সেরা জীব। সমাজে সেই মানুষেরই একটা অংশ গরীব-দুস্থ। তারা সমাজের অবিচ্ছেদ্য অংশ। গরীব-দুস্থসহ সমাজের আশ্রয়হীন, দুর্বল ও অসহায় মানুষকে সাহায্য-সহযোগিতা করা ইসলামে অন্যতম ইবাদত। অসচ্ছল, বিপদগ্রস্ত এবং অভাবী মানুষের সাহায্যে কেউ এগিয়ে এলে আল্লাহ খুব খুশি হন। এই মর্মবানীকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয়েছে একে মেমোরিয়াল সেন্টার। নেত্রকোনা জেলার মদন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মনিকা গ্রামের হতদরিদ্র ও সমাজের পিছিয়ে পড়া জনশক্তিকে মূল স্রোতের সাথে মিশাতে মরহুম আবদুল খালেকের স্মরণে মানবসেবা ও মানুষের বিশ্বাসী মনোভাবকে জাগ্রত করার মহান লক্ষ্যকে সামনে রেখে এই সংগঠন যাত্রা শুরু করে।

কর্মসূচীর উদ্বোধন করেন একে মেমোরিয়াল সেন্টারের সাধারণ সম্পাদক ও গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল ওয়াহাব

 

তাই গরীব-অসহায়, দুস্থের প্রতি আন্তরিক ভালোবাসা প্রদর্শন ও সহানুভূতিশীল হওয়া অত্যাবশ্যক। ভ্রাতৃত্বের নৈতিক ও মৌলিক দাবি হল, একে অপরকে সাহায্য-সহযোগিতা করা এবং বিপদাপদে পাশে দাঁড়ানো। সহায়তা ও সহমর্মিতার হাত প্রসারিত করা। বৈশ্বিক প্রাণঘাতি করোনাকালে কর্মহীন ও অসহায় মানুষকে শুভেচ্ছা উপহার হিসেবে গরুর মাংশ বিতরণ করেছে। গেল শুক্রবার মনিকা গ্রামে মরহুমের নিজ বাড়িতে এক ছোট্র আয়োজনের মাধ্যমে এই গরুর মাংশ বিতরণ করা হয়।

শুক্রবার (২২ জুলাই-২০২১) বিকেলে ৮০টি পরিবার ও ব্যক্তির মাঝে শুভেচ্ছা উপহার হিসেবে মাংশের প্যাকেট প্রদান করা হয়। এছাড়া করোনার ছোবল থেকে বাঁচতে সকলকে সচেতন থাকতে বিশেষ ভাবে অনুরোধ করা হয়। এই কর্মসূচীর উদ্বোধন করেন একে মেমোরিয়াল সেন্টারের সাধারণ সম্পাদক ও গোবিন্দশ্রী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল ওয়াহাব। উপস্থিত ছিলেন, উক্ত ওয়ার্ডের মেম্বার বকুল মিয়া, একে মেমোরিয়াল সেন্টারের নির্বাহী কমিটির সদস্য ফজলে এলাহী বাবু তারেক মাহমুদ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মাংশ কাটছেন স্বেচ্ছাসেবকদের একাংশ

 

বক্তারা বলেন, এধরনের কাজ গ্রাম-গঞ্জের প্রতিটি মহল্লায় চালু থাকা দরকার। কর্মহীন এবং অসহায় মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দিলে সমাজ আরো সমৃদ্ধ হবে। পিছিয়ে পরা মানুষকে সমাজের মূল স্রোতের সঙ্গে মেলানো যাবে। এই করোনার ছোবল থেকে জন মানুষকে বাঁচাতে আরো সতর্ক ও সচেতন হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। বক্তারা আরো বলেন, করোনাভাইরাসের এই সময়ে সকলকে সরকারের দেয়া স্বাস্থ্য নীতি পালনে এগিয়ে আসতে হবে। তবেই আমরা এর ছোবল থেকে রক্ষা পাব ইনশাআল্লাহ।

যে যেখান থেকে এই কর্মসূচী বাস্তবায়নে সহায়তা করেছেন সকলকে সংগঠনের সাধারণ সম্পাদক ধন্যবাদ জানান। পাশাপাশি ভবিষ্যতে এধরনের কাজে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। এই কর্মসূচী বাস্তবায়নে সার্বিক সহায়তা করেন ''সাওয়াব''।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।