বশেমুরবিপ্রবিতে অনুমোদন পেল আন্তর্জাতিক সংস্থা "ইয়াস বাংলাদেশ"


Published: 2020-08-24 20:07:48 BdST, Updated: 2020-10-24 23:25:16 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অনুমোদন পেল শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন IAAS Bangladesh (ইয়াস বাংলাদেশ)। বিশ্ববিদ্যালয়ে দেশের একমাত্র কৃষি ও কৃষি সংশ্লিষ্ট বিভাগের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন IAAS Bangladesh (ইয়াস বাংলাদেশ) অনুমোদন দেয়া হয়।

সোমবার বশেমুরবিপ্রবির শিক্ষার্থী উপদেষ্টার দপ্তর থেকে পরিচালক, ছাত্র উপদেষ্টা ড. মোঃ শরাফত আলী স্বাক্ষরিত এক সমিতির রেজিষ্ট্রেশন পত্রে ইয়াস বাংলাদেশ বশেমুরবিপ্রবি শাখার অনুমোদন দেয়া হয়।

অনুমোদন পত্রের স্মারক নং- বশেমুরবিপ্রবি/ছাউ/রেজি./০৬/৫১(০২) এ বলা হয়, সমিতির অনুমোদন ১০ আগস্ট আবেদনের প্রেক্ষিতে ইয়াস বাংলাদেশ বশেমুরবিপ্রবি সংগঠনকে পত্রে উল্লেখিত ৭ শর্ত মেনে চলার সাপেক্ষে অনুমোদন দেয়া হয়। সেই সূত্রে সংগঠনটির রেজিষ্ট্রেশন নম্বর ছাউ-০৪০ প্রদান করা হলো।

IAAS Bangladesh এর পূর্ণরূপ হলো International Association of Students in Agricultural and Related Sciences Bangladesh. ইয়াস বর্তমানে দেশের বৃহত্তম কৃষি ও কৃষি সম্পর্কিত বিজ্ঞান সংস্থাগুলির মধ্যে একটি আন্তর্জাতিক সংস্থা। বাংলাদেশে এটির যাত্রা শুরু হয় ২০১৭ সালে।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইয়াস বাংলাদেশের কার্যক্রম চলছে, দীর্ঘদিন পর বশেমুরবিপ্রবিতে অনুমোদন পেয়েছে। বাংলাদেশের কৃষি ও কৃষি সংশ্লিষ্ট বিভাগের শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে যাবে ইয়াস বাংলাদেশ এমনটাই প্রত্যাশা ইয়াস বাংলাদেশ বশেমুরবিপ্রবির সাথে জড়িত প্রতিটি সদস্যের।


ঢাকা, ২৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।