কয়রায় শিশু ও কিশোর-কিশোরী ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ


Published: 2020-08-07 15:14:40 BdST, Updated: 2020-09-27 10:11:59 BdST

কয়রা লাইভ: ভবিষ্যৎ প্রজন্মকে সকল প্রকার সামাজিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করার লক্ষ্য নিয়ে কয়রায় ৮ টি শিশু ও কিশোর-কিশোরী ক্লাবের মাঝে খেলার সামগ্রী বিতরণ করা হয়েছে।

কে এন এইচ -জার্মানী'র সহযোগীতায় ফেইথ ইন এ্যাকশন (এম সি আর -আই সি ডি) প্রকল্পের আয়োজনে এই সামগ্রী বিতরন করা হয়।

বৃহস্পতিবার ৬ আগস্ট কয়রা সদরের এম সি আর -আই সি ডি প্রকল্প অফিস মিটিং রুমে ক্লাবের সদস্যদের মাঝে বিরতন করা হয়।প্রকল্প ম্যানেজার যাবক টিটু পিনারু'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। আরো উপস্থিত ছিলেন ফেইন ইন এ্যাকশন এর প্রজেক্ট অফিসার নোয়েল রানা সাহা, ফারহানা জাহান, হিসাব রক্ষক সুবর্ণা টুভু, কৃষি অফিসার উত্তম কুমার কর প্রমুখ।

এ সময় অতিথিরা ফেইন ইন এ্যাকশন কার্যক্রমের প্রশংসা করে বলেন, শিশুরা ফুলের মতো,তাদেরকে আমাদের ফুটতে দিতে হবে।এক জন শিশুকে সঠিক ভাবে বিকাশিত হওয়ার জন্য ক্লাব পর্যায়ে যে ক্রীড়া সামগ্রী বিতরন করা হয়েছে তা অন্তত্য প্রশংনীয় উদ্যেগ।

খেলাধুলার মাধ্যমে একজন শিশু ও কিশোর-কিশোরী শারীরিক ও মানসিক ভাবে ভালো থাকবে। এর ফলে মাদক ও বাল্য বিয়ের হাত থেকে এদেরকে রক্ষা করা যাবে। এর মাধ্যমেই আমরা আগামী দিনে সুস্থ সবল জাতি পাবো।

ক্রীড়া সামগ্রী নিতে আসা শিশু ও কিশোর-কিশোরী ক্লাবের ৪টা ইউনিয়ন থেকে আসা সীমা,রাকিব,আম্বিয়া, হাসিবসহ আরো অনেকেই জানান, আমরা ক্লাবে নিয়মিত বাল্য বিয়ে, যৌতুক,নারী নিার্যাতন,শিশুর অধিকার সহ নানা বিশষ নিয়ে আলোচনা করলেও আমাদের খেলাধুলা করার জন্য তেমন কোন কিছু ছিলো না।

আজ যে খেলার সমাগ্রী হিসাবে বিভিন্ন ক্রীড়া সামগ্রী বিতরন করা হয়েছে এতে করে আমরা আনন্দিত। আমরা আশাকরি এতে করে আমাদের শারীরিক বিকাশে অনেক ভূমিকা রাখবে।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।