মেঘনার উপকূলে পানি বন্দি অসহায় মানুষ, খাবার বিতরণ


Published: 2020-08-07 14:55:37 BdST, Updated: 2020-09-27 10:05:00 BdST

লক্ষ্মীপুর লাইভ: লক্ষ্মীপুরে অস্বাভাবিক জোয়ারে মেঘনা নদীর তীরবর্তী প্রায় ৪০ টি গ্রাম প্লাবিত হয়েছে। স্বাভাবিক উচ্চতার চেয়ে গত তিন দিনে নদীতে প্রায় ৫ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। এতে লোকালয়ে জোয়ারের পানি ঢুকে পানিবন্দি হয়ে পড়ছে দুই লক্ষাধিক মানুষ।

সদর, রায়পুর রামগতি ও কমলনগর উপজেলায় বিভিন্ন স্থানে জোয়ারের পানি ঢুকে নদীর তীর থেকে ৪ কিলোমিটার এলাকা প্লাবিত হয়েছে। অস্বাভাবিক জোয়ারের কারণে নদী সংযুক্ত খাল, পুকুর, বসতঘর, শিক্ষা-প্রতিষ্ঠান, ধর্মীয়-প্রতিষ্ঠান ও রাস্তাঘাট হাঁটু পরিমাণ পানিতে ডুবে আছে।

উপহার সামগ্রী

 

কোথাও কোথাও কোমর পরিমাণ পানি হয়েছে। এতে মেঘনা উপকূলীয় মানুষগুলো চরম ভোগান্তিতে পড়েছে।

বৃহস্পতিবার বিকেলে কমলনগর উপজেলায় অস্বাভাবিক জোয়ারের প্রভাবে আটকে থাকা মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করেছে কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ নামের সংগঠন।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক এডভোকেট আবদুস সাত্তার পালোয়ান এর দিকনির্দেশনায় এবং স্থানীয় সংগঠন স্বপ্নই আলোর সার্বিক সহযোগিতায় এই সময় চর ফলকন, সাহেবের হাট ও পাটোয়ারীর হাটের প্রায় ৭০ টি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

 

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।