মদনের একে মেমোরিয়াল সেন্টারের উদ্যেগে শুভেচ্ছা উপহার


Published: 2020-06-01 05:04:13 BdST, Updated: 2020-07-05 19:22:15 BdST

নেত্রকোনা লাইভ: মানুষ মানুষের জন্যে জীবন জীবনের জন্যে একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু…. এটা শুধু গানের কথা নয়। প্রতিদিন, প্রতিমুহূর্তে আমরা এর সাক্ষী। মানুষ জানে আগুনে ঝাঁপ দিলে মৃত্যু অনিবার্য। তবুও মানুষকে বাঁচাতে আগুনে ঝাঁপ দেয়। নদীতে ডুব দেয়। নিজে না খেয়ে অন্যকে খাওয়ায়। কেউ মারা গেলে ছেলে-মেয়ে আত্মীয়-স্বজনের কান্নায় বাতাস ভারি হয়ে ওঠে। পাড়া-পড়শি কান্নায় ভেঙে পড়ে। এটাই আমাদের সমাজ। এটাই আমাদের সংস্কৃতি। এই চিরাচরিত নিয়ম ও প্রাণঘাতি করোনাকালে কর্মহীন ও অসহায় মানুষকে শুভেচ্ছা উপহার দিয়েছেন নেত্রকোনা জেলার মদন উপজেলার মনিকা গ্রামের একে মেমোরিয়াল সেন্টার। মরহুম আবদুল খালেকের স্মরণে মানবসেবা ও মানুষের বিশ্বাসী মনোভাবকে জাগ্রত করার মহান লক্ষ্যকে সামনে রেখে এই সংগঠন যাত্রা শুরু করে।

শুভেচ্ছা উপহার-১

 

শনিবার (৩০ মে) বিকেলে শতাধিক পরিবার ও ব্যক্তির মাঝে নগদ অর্থ (ব্যক্তির অবস্থা বুঝে ২০০০, ১৫০০, ১০০০ ও ৫০০ টাকা) এবং তেল, ডাল, আলু, পেয়াজ, লবন, কাপড় কাঁচা ও গায়ে মাখার সাবান শুভেচ্ছা উপহার হিসেবে প্রদান করা হয়। এছাড়া করোনার ছোবল থেকে বাঁচতে ৩ শতাধিক মাস্কও বিতরণ করা হয়।

শুভেচ্ছা উপহার-২

 

এই কর্মসূচীর উদ্বোধন করেন একে মেমোরিয়াল সেন্টারের সভাপতি এ,বি,এম, মাহবুব-উল- আলম। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের গোবিন্দশ্রী ইউনিয়নের সভাপতি সিদ্দিকুর রহমান মাস্টার, গোবিন্দশ্রী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও একে মেমোরিয়াল সেন্টারের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহাব, ডা. রুহুল আমীন, একে মেমোরিয়াল সেন্টারের সহসভাপতি আলী আকবর, জানু মিয়া, ফারুক আহমেদ, ক্যাম্পাসলাইভ২৪ ডটকমের প্রধান সম্পাদক ও একে মেমোরিয়াল সেন্টারের সাংগঠনিক সম্পাদক আজহার মাহমুদ (আজহারুল ইসলাম), ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা মাওলানা মহি উদ্দীন আ'জমী, সাংবাদিক কে, এইচ, এম, নুরুল আলম কামাল, ফয়েজ আহম্মদ হৃদয়, ও ফজলে এলাহী বাবু প্রমুখ।

শুভেচ্ছা উপহার-৩

 

বক্তারা বলেন, এধরনের কাজ গ্রাম-গঞ্জের প্রতিটি মহল্লায় চালু থাকা দরকার। কর্মহীন এবং অসহায় মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দিলে সমাজ আরো সমৃদ্ধ হবে। পিছিয়ে পরা মানুষকে সমাজের মূল স্রোতের সঙ্গে মেলানো যাবে। এই করোনার ছোবল থেকে জন মানুষকে বাঁচাতে আরো সতর্ক ও সচেতন হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। যে যেখান থেকে এই কর্মসূচী বাস্তবায়নে সহায়তা করেছেন সকলকে সংগঠনের সভাপতি ধন্যবাদ জানান। পাশাপাশি ভবিষ্যতে এধরনের কাজে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

শুভেচ্ছা উপহার-৪

বক্তারা আরো বলেন, করোনাভাইরাসের এই সময়ে সকলকে সরকারের দেয়া স্বাস্থ্য নীতি পালনে এগিয়ে আসতে হবে। তবেই আমরা এর ছোবল থেকে রক্ষা পাব ইনশাআল্লাহ। 

শুভেচ্ছা উপহার-৫

 

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।