‘ডি ফাইভ’ নামের শিক্ষামূলক ডিজিটাল প্ল্যাটফর্ম


Published: 2020-05-16 20:48:37 BdST, Updated: 2020-09-20 00:03:20 BdST

লাইভ প্রতিবেদক: ডিজিটাল মিডিয়ার শিক্ষামূলক প্ল্যাটফর্ম তরুণদের জন্য ‘ডি ফাইভ’ এর যাত্রা শুরু হয়েছে। শনিবার (১৬ মে) ঢাকার ইস্কাটনে এর ভার্চুয়াল স্টুডিও থেকে গণমাধ্যম ব্যক্তিত্ব ও প্ল্যাটফর্মের প্রধান উপদেষ্টা নেহরীন মোস্তফা দিশি এর উদ্বোধন করেন।

নেহরীন মোস্তফা বলেন, তরুণরাই গড়বে ডিজিটাল বাংলাদেশ। আর সে লক্ষ্যেই ‘ডি ফাইভ’ এ প্ল্যাটফর্মটি। করোনার ক্রান্তিকালে এই প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়াল চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি যাত্রাবাড়ি, শনির আখড়া, সারোলিয়া, মাতুয়াইলের তরুণদের জঙ্গিবাদ, সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে সোচ্চার করা হবে। তুলে ধরা হবে সফল ব্যক্তিদের সফলতার গল্প।

তরুণ উপস্থাপিকা কেয়ার সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামী লীগ এর আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে দল-মত নির্বিশেষে তরুণদের নিয়ে একযোগে কাজ করার জন্যই এই প্ল্যাটফর্ম।

তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বাবলম্বী করে দারিদ্র্য দূরীকরণে কাজ করবে।
এই প্ল্যাটফর্মের পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ জানান, ‘ডি ফাইভ’ নামক ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেলের মাধ্যমে এর কার্যক্রম পরিচালিত হবে।

ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।