অসহায় পরিবারের পাশে তারাকান্দার স্টুডেন্ট ওয়েলফেয়ার ট্রাস্ট


Published: 2020-04-08 21:54:07 BdST, Updated: 2020-05-28 23:22:11 BdST

ময়মনসিংহ লাইভ: ''সকলের তরে সকলে আমরা প্রত্যেকে মোরা পরের তরে'' এই কবিতার মর্মবাণীকে সামনে রেখে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন একঝাঁক তরুণ স্বপ্নবাজ শিক্ষার্থী। এরা বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে। এর ফাঁকে মানবিক টানেই তারা গড়ে তুলেছে ''স্টুডেন্ট ওয়েলফেয়ার ট্রাস্ট'' নামক একটি অলাভজনক, অরাজনৈতিক সংগঠন।

এরই ধারাবাহিকতায় "স্টুডেন্ট ওয়েলফেয়ার ট্রাস্ট, তারাকান্দা, ময়মনসিংহ" এর উদ্যোগে তারাকান্দা উপজেলার সদর ইউনিয়নের কর্মহীন, অসহায় ও হত দরিদ্র ১১২ টি পরিবারের মাঝে ৫৬০ কেজি চাল, ১০০ কেজি আলু, ১০০ টি সাবান, ৫০ কেজি ডাল এবং ২৫ কেজি তেল বিতরণ করেছেন তারা।

পড়া শুনার সাথে দেশের এই ক্লান্তিলগ্নে তারা এগিয়ে এসেছেন। তারা নিজেদের জমানো টাকা দিয়ে মানবিক সাহায্যে এগিয়ে এসেছেন। তারা অসহায়দের মাঝে বিতরণ করেন বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

স্টুডেন্ট ওয়েলফেয়ার ট্রাস্ট এর সদস্যরা

 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার চিত্রা সরকার এবং তারাকান্দা উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন। ছাত্র-ছাত্রীদের মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তাঁরা বলেন, সারা পৃথিবী জুড়ে চলছে করোনার মহামারী। এই ভাইরাস আজ দেশ-বিদেশের আতঙ্ক।

তেমনি আমাদের দেশে ও ছড়াচ্ছে এর প্রভাব। মৃত্যু আর আক্রান্তের সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে।দেশে করোনার কারণে সৃষ্ট বর্তমান সংকটময় পরিস্থিতিতে অনেক মানুষই কর্মহীন হয়ে পড়েছেন।

ফলে তারা পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন। এমন লোকজনের দিকে সমাজের ধনবানেরা যদি সহায়তার হাত বাড়িয়ে দেয় তবে তাদের আর অনাহারে অর্ধাহারে দিন কাটাতে হবে না।

সংগঠনটির কর্ণধার সভাপতি সোহানুর রহমান সোহাগ (ঢাবি) বলেন, এরূপ লোকজনের সহায়তা করার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। অসহায়দের মুখের একটু হাসি-ই মুছে যাবে আমাদের সব কষ্ট।

তিনি আরোও বলেন, তাছাড়া আজকে আমি যে সম্পদ জমা করছি তা কালকে খেয়ে যেতে পারবো তো? প্রশ্ন করি নিজের বিবেকের কাছে। আর আশা করি, সমাজের ধনী ব্যক্তিগণও এ সকল মানুষের পাশে দাঁড়াবেন।

সংগঠনের সাধারণ সম্পাদক রাজুয়ার হোসাইন (জাবি) বলেন, স্টুডেন্ট ওয়েলফেয়ার ট্রাস্ট একটি অলাভজনক এবং অরাজনৈতিক ছাত্র সংগঠন। এ সংগঠনের প্রত্যেকজন সদস্য বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

আর সকল সদস্যের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ত্রাণ সামগ্রীসমূহ প্রত্যেকের বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে। তাই অসংখ্য কৃতজ্ঞতা আর ভালোবাসা রইলো সকল সদস্যের প্রতি।

এসময় আরো উপস্থিত ছিলেন রাজু আহমেদ, (ঢাবি), শাহিন আকন্দ( ঢাবি), দিদারুল আলম,ঢাবি(প্রতিষ্ঠাতা), ফাতেমা আক্তার, (ঢাবি), জুয়েল মিয়া(ঢাবি), সুমি (জাককানইবি),
প্রিতি(ঢাবি), মুরাদ হোসেন (ঢাবি), রুহুল আমিন (জবি), সাজ্জাদ হোসাইন (চবি), মুস্তাফিজ(ঢাবি), আনিস (ঢাবি), রাসেল আকন্দ,জাবি সাদিয়া, হেপি তানজিরাসহ আরো অনেকে।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।