ডিইউজের সভাপতি কুদ্দুস, সম্পাদক সাজ্জাদ


Published: 2020-03-01 01:33:51 BdST, Updated: 2020-04-06 19:57:12 BdST

লাইভ প্রতিবেদকঃ ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে, একাংশের ) নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন কুদ্দুস আফ্রাদ। আর সাজ্জাদ আলম খান তপু সংগঠনের সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার কাশেম হুমায়ন এ ফল ঘোষণা করেন। কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার) ৬৫০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। আর ৪৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাধারণ সম্পাদক তপু (যমুনা টিভি)। তারা দুজন একই প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন।

এছাড়া সংগঠনের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এমএ কুদ্দুস (৬৭৮ ভোট)। একইসঙ্গে যুগ্ম সম্পাদক খায়রুল আলম (৭৬৯ ভোট), কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম (৬৯৩ ভোট), সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ (৬৫৮ ভোট), প্রচার সম্পাদক আছাদুজ্জামন (৬৩৯ ভোট), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান (৫৩৭ ভোট), জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী (৫১৩ ভোট) ও দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস (৬১৬ ভোট) নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে সুরাইয়া অনু, জিএম মাসুদ ঢালী, সাকিলা পারভিন, শাহনাজ পারভিন এলিস, রাজু হামিদ, ইব্রাহিম খলিল খোকন, সলিমউল্লা সেলিম, অজিত কুমার মহলদার এবং এএম শাহজাহান মিয়া।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নব-নির্বাচিত সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, সাংবাদিক সমাজের হয়ে কাজ করতে চাই। সাংবাদিকদের কল্যাণে কাজ করতে আমি সবার সহযোগিতা চাই।

এর আগে শনিবার সকাল ৯টায় উৎসবমুখর পরিবেশে প্রেসক্লাব মিলনায়তনে এ ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে সভাপতি পদে পাঁচজন এবং সাধারণ সম্পাদক পদে আট প্রার্থীসহ পাঁচ প্যানেল ও সতন্ত্র মিলে মোট ১৯ পদে ৮৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর নির্বাচনে মোট ভোটার ছিল তিন হাজার ১৬০ জন।

ঢাকা, ২৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।