মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিকাশে প্রশিক্ষণ কোর্স চালু করছে ছাত্রলীগ


Published: 2019-12-30 19:12:49 BdST, Updated: 2020-04-06 20:20:00 BdST

ঢাবি লাইভ: মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিকশিত করতে সকল স্তরের নেতা-কর্মীদের জন্য ওরিয়েন্টেশন কোর্স চালু করছে বাংলাদেশ ছাত্রলীগ। আগামী ১ জানুয়ারি সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে তিন দিনব্যাপি এ প্রশিক্ষণ কর্মসূচি চালু করা হবে। প্রতি সপ্তাহে রেজিষ্ট্রেশনের মাধ্যমে এ প্রশিক্ষণ কর্মসূচি চালিয়ে যাবেন সংগঠনের নেতা-কর্মীরা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

লিখিত বক্তব্যে জয় বলেন, "আমরা সারাদেশের নেতাকর্মীদের জানাতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীদের জন্য ওরিয়েন্টেশন কোর্সের আয়ােজন করতে যাচ্ছে। আগামী ১ জানুয়ারি থেকে তিন দিনব্যাপি সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের মাঝে সংগঠনের আদর্শ, সাংগঠনিক দক্ষতা অর্জন, ছাত্র রাজনীতির চর্চা, উদ্দেশ্য, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত রাজনৈতিক শিক্ষাদানের উদ্দেশ্যে একজন বরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশবরেণ্য শিক্ষাবিদ ও বিশিষ্টজনের মাধ্যমে ওরিয়েন্টেশনের আয়ােজন করা হয়েছে।

এসময় তিনি আরোও বলেন, এই ওরিয়েন্টেশন কোর্স জ্ঞান ভিত্তিক এবং মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিকশিত করতে ভূমিকা রাখবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ অংশগ্রহণ করতে পারবে। সারা দেশের সকল নেতাকর্মীদের জন্য এটা উম্মুক্ত থাকবে। প্রাথমিকভাবে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠানটি আয়ােজিত হবে। আগামীতে সারাদেশে, সকল ইউনিটে ওরিয়েন্টেশন কোর্স চালু করা হবে বলেন তিনি।

এসময় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।


ঢাকা, ৩০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।