বিজেএসসির সাধারণ সভায় কর্ম পরিকল্পনা গ্রহণ


Published: 2019-11-22 20:58:15 BdST, Updated: 2020-01-19 13:40:35 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি) এর নব নির্বাচিত কমিটির প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়।

কর্মপরিকল্পনা এবং সাধারণ সভায় বিজেএসসির কেন্দ্রীয় কমিটির নব নির্বাচিত সভাপতি গাজী হিরক বলেন, বিজেএসসির প্রত্যেকটি সদস্যই এক একজন স্কলার। আর এই মেধার সর্বোত্তম ব্যাবহার এবং সবার কো অপারেশনের মাধ্যমে বিজেএসসিকে বিশ্বজুড়ে সমাদৃত করতে চাই।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক জাহিদ হাসান ফাহিম বলেন, আশা করছি সকলের সহযোগিতায় আমরা বিজেএসসি কে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আরো বেশি পরিচিত করে তুলব। বিজেএসসি যেন মানবতার কল্যানে কাজ করে সে বিষয়ে আরও ভূমিকা রাখতে পারব।

সাধারণ সভায় আগামী এক বছরের জন্য জার্নালিজম স্টুডেন্ট ফেস্ট, দরিদ্র ও সুবিধা বঞ্চিতদের শিক্ষা উপকরণ প্রদান, শীত বস্ত্র বিতরণ, আন্ত-বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা, ক্যারিয়ার বিষয়ক কর্মশালা, বিজেএসসি টকশো, বিজেএসসি অ্যাওয়ার্ড, বার্ষিক শিক্ষা সফর, এবং ফটোগ্রাফি ও গ্রাফিক্স ডিজাইনের উপর কর্মশালা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। আর এই বছরের মধ্যে বিজেএসসি অনলাইন নিউজ পোর্টাল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

সাধারণ সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এবং স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ নভেম্বর যাত্রা শুরু করে বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)। ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানকে ধারণ করে সংগঠনটি সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিভিন্ন গঠনমূলক কাজ করে যাচ্ছে।

গত ১৩ই নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামজিক বিজ্ঞান অনুষদ ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আ.আ. ম.স আরেফিন সিদ্দীকের অফিস কক্ষে বিজেএসসির নতুন কমিটি গঠিত হয়।

 

ঢাকা, ২২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।