‘‘নাড়ির টানে ঢোলের সাথে’’


Published: 2019-09-29 23:04:44 BdST, Updated: 2019-10-23 16:55:39 BdST

লাইভ প্রতিবেদকঃ বাউল সমাজ উন্নয়ন সংস্থা এবং ইএমকে সেন্টারের যৌথ উদ্যোগে সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে এক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি সেপ্টেম্বর, সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়। বিভিন্ন পেশার লোকজন এই আয়োজন উপভোগ করেন।

ঢোল, মন্দিরা এবং একতারার সুরে মাতানো এই সঙ্গীত অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাউল শিরিন, বাউল নয়ন এবং বাউল বিউটি। এরা সকলেই সমাজে এখন প্রতিষ্ঠিত। তাদেরকে সকলেই চেনে।

আমাদের দেশে অনেক বিখ্যাত ও পরিচিত বাউল সঙ্গিত পরিবেশন কারী আছেন। এদের মধ্যে কেউ বেঁচে আছেন আর কেউ চলে গেছেন ওপারে। এদের মধ্যে বেশ কয়েকজনের গান ওই শিশ্পীরা গাইলেন।

হাসন রাজা, লালন সহ আরও বিখ্যাত শিল্পীদের গান গাইবেন বাউলেরা। সরাসরি কুষ্টিয়ার আখড়া হতে আগত এই বাউলেরা বহুকালের ঐতিহ্যবাহী বাংলাদেশী নিজস্ব লোকজ শিল্পচর্চা চালিয়ে আসছেন অনেক বছর ধরে।

প্রসঙ্গত,ইএমকে সেন্টার একটি নিদর্লীয় প্ল্যাটফর্ম যা সংলাপ, ব্যক্তিগত এবং শৈল্পিক প্রকাশ এবং ব্যক্তিগত এবং পেশাদার বিকাশের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

ঢাকা, ২৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।