জবি রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ক্যাম্প ও তাঁবুবাস


Published: 2019-09-08 14:38:16 BdST, Updated: 2019-12-08 11:34:58 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের তিনদিন ব্যাপি বার্ষিক তাঁবুবাস, দীক্ষা ক্যাম্প ও ব্যাজ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, লালমাই, কুমিল্লায় একশত পাঁচজন সহচরকে তিনদিন ব্যাপি ক্যাম্প শেষে দীক্ষা প্রদান করা হয়।

অনুষ্ঠানে জবি রোভার ইন কাউন্সিলের সভাপতি মো. আহসান হাবীবের ব্যবস্থাপনায়, সাধারণ সম্পাদক মো. ইমতিয়াজ মাহমুদের সঞ্চালনায় জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. মো. মনিরুজ্জামান খন্দকার এই দীক্ষা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ক্যাম্পের মহা তাঁবুজলসায় জবি রোভার ইন কাউন্সিলের সাধারণ সম্পাদক ইমতিয়াজ মাহমুদ ও যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাঈদ মাহাদী সেকেন্দারের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস, কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক পরিচালক স্বপন কুমার দাস।

অনুষ্ঠানে জবি রোভার-ইন-কাউন্সিলের সাবেক সভাপতি মো. আরিফুল ইসলাম, শেখ সাদ আল জাবের শুভ; সাধারণ সম্পাদক রিজু আহামেদ এবং মো. এনামুল হাসান কাওছারকে দীক্ষা ক্যাম্পের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

রোভার আলামিনকে বিগত কাউন্সিলের শ্রেষ্ঠ রোভার মেট এর সম্মাননা স্মারক প্রদান করা হয়। একুশবার স্বেচ্ছায় রক্তদানের স্বীকৃতিস্বরূপ মো. আহসান হাবীবকে শ্রেষ্ঠ রক্তদাতা সম্মাননাসহ ছয়বারের অধিক রক্তদানকারী আরো পাঁচজনকে রক্তদাতা সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও শ্রেষ্ঠ সহচর ও জিনিয়াস সহচরকে পুরস্কার তুলে দেওয়া হয়। এর আগে জবি রোভার-ইন-কাউন্সিলের সম্মানিত সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক মো. এনামুল হাসান কাওছার এর সঞ্চালনায় ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জবি ট্রেজারার প্রফেসর মোঃ সেলিম ভূঁইয়া।

এসময় রোভারিং এর সঙ্গে সক্রিয়ভাবে সম্পৃক্ত ও একাডেমিক ফলাফলে স্ব স্ব বিভাগে ১ম স্থান অধিকারী সাদিয়া আখতার, মো. এনামুল হাসান কাওছার, সোনিয়া আক্তার পুষ্প; ২য় স্থান অধিকারী সাইদ মাহাদী সেকেন্দার এবং ৩য় স্থান অধিকারী মো. ইব্রাহিম কে মেধাবী ও কৃতী রোভার স্কাউট সম্মাননা প্রদান করা হয়।


ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।