দিনাজপুরে ”বাকশিস” সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত


Published: 2019-05-04 18:02:47 BdST, Updated: 2019-06-19 05:26:17 BdST

দিনাজপুর লাইভ: গুড়ি গুড়ি বৃষ্টিকে উপেক্ষা করে দিনাজপুরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি। শনিবার (৪ মে) বেলা ১২টায় কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) দিনাজপুর শাখার ব্যানারে এই সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসুচী পালন করা হয়।

দিদনাজপুর প্রেসক্লাবের সামনে কলেজ শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, আমাদের আন্দোলন সংগ্রামের মাধ্যমে চক্রান্তকারীদের ষড়যন্ত্র রুখে দিতে হবে। তারা বলেন, আমরা এখনো আশা করছি শিক্ষকদের ৫ দফা প্রাণের দাবীর বিষয়ে সঠিক সিদ্ধান্ত দেবেন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

সমাবেশে বক্তব্য রাখেন বাকশিস দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক মো. আতিকুর রহমান নিউ, পাচঁবাড়ি কলেজের প্রভাষক ও বাকশিসের কোষাধ্যক্ষ মো. ইকবাল হোসেন, মো. রোস্তম আলী, এনামুল হক সরকার, অধ্যক্ষ মো. জালাল উদ্দীন, আখতারুজ্জামান চৌধুরী ও গোলাম মোস্তফা। সমাবেশ শেষে বৃষ্টিজণিত কারণে সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে শিক্ষকরা।

উল্লেখ্য, বাকশিসের ৫ দফা দাবীর মধ্যে রয়েছে- শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের গেজেট প্রত্যাহার, শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ট্রাষ্ট ও অবসর সুবিধার পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু, অধ্যক্ষ-উপাক্ষ্যক্ষ, প্রধান শিক্ষক-সহকারী প্রধান শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা বাতিল করে পুরাতন নীতিমালা বহাল, নিয়োগপ্রাপ্ত অনার্স-মাস্টার্স পর্যায়ের শিক্ষক এবং নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তকরন, শিক্ষক-কর্মচারীদের সম্মানজনক বাড়িভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও চিকিৎসা ভাতা প্রদান করা।

ঢাকা, ০৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইছ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।