ইত্তেহাদুল কুররা বাংলাদেশের বার্ষিক ক্বারী ও নাযিম সম্মেলন


Published: 2019-04-22 21:01:09 BdST, Updated: 2019-05-23 11:22:24 BdST

লাইভ প্রতিবেদক: আল কোরআন মানবজাতির জন্য হেদায়াতের সর্বশ্রেষ্ঠ গ্রন্থ। কোরআনকে সঠিকভাবে তেলাওয়াত, বুঝা এবং এর আলোকে জীবনকে পরিচালনার মাধ্যমেই দুনিয়া ও আখেরাতের প্রভূত কল্যাণ নিহিত। তাই মানবজাতির কাছে এই কোরআনের বাণীকে ছড়িয়ে দিতে হবে।


এজন্য ক্বারীদেরকে সর্বাগ্রে ভূমিকা পালন করতে হবে। শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত এবং এর আলোকে জীবন গঠনের মাধ্যমে আলোকিত সমাজ গড়ে তুলতে হবে।

ইত্তেহাদুল কুররা বাংলাদেশ-এর বার্ষিক ক্বারী ও নাযিম সম্মেলন ২০১৯-এ বক্তারা এসব কথা বলেন।শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা (এম.এ) মাদরাসায় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন ইত্তেহাদুল কুররা বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মুফতি আলী হায়দার।

ইত্তেহাদুল কুররা বাংলাদেশের সেক্রেটারী জেনারেল ক্বারী মাওলানা মুহাম্মদ আলাউদ্দিন এবং ক্বারী মাওলানা শওকত আলীর যৌথ সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা (এম.এ) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. লুৎফুর রহমান হুমায়দী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাওলানা মাশহুদ চৌধুরী।

আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যক্ষ আল্লামা আব্দুস সালাম আল মাদানী, ক্বারী মাওলানা মুজিবুর রহমান, মাওলানা অলিউর রহমান সিরাজী, মাওলানা মাহমুদুর রহমান দিলওয়ার। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মাওলানা মোহাম্মদ আব্দুল হাই। সম্মেলনে ইত্তেহাদুল কুররা বাংলাদেশের প্রায় আড়াই’শ কেন্দ্রের ক্বারী এবং নাযিমরা অংশগ্রহণ করেন।

ইত্তেহাদুল কুররা বাংলাদেশ-এর বার্ষিক ক্বারী ও নাযিম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা (এম.এ) মাদরাসার প্রফেসর মাওলানা মো. লুৎফুর রহমান হুমায়দী

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।